Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পিঠা উৎসবে মুখর আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:৫৮ পিএম


পিঠা উৎসবে মুখর আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ

বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির সাথে মিশে আছে পিঠা-পুলি। যখনই শীতের আমেজ আসে তখনি পিঠা-পুলি, পায়েস কিংবা নাড়ুর কথা আমাদের মনে ভেসে ওঠে। আধুনিকতার ছোঁয়ায় ও নগরায়ণের ফলে এই পিঠা উৎসব বিলুপ্তির পথে। 

বাঙালির এই পিঠা উৎসবের সংস্কৃতিকে ধরে রাখতে শতবর্ষী আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে বর্ণাঢ্য পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার  সকালে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণ জুড়ে অনুষ্ঠিত হয়েছে এ পিঠা উৎসব।আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ এ উৎসবের আয়োজন করে। 

অনুষ্ঠানে হরেক রকমের পিঠার পসরা নিয়ে বিভিন্ন স্টল সাজান বিদ্যালয়ের শিক্ষার্থীরা।পিঠা উৎসবে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি থেকে মোট ২০টি স্টল ও ২০০ প্রকারের পিঠা নিয়ে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। চারদিকে উৎসবমুখর পরিবেশ,স্টলে স্টলে সারি সারি পিঠার মনোমুগ্ধকর প্রদর্শন।নানা নামের ও বিভিন্ন রঙের মুখরোচক পিঠা স্থান পায় স্টলগুলোতে।

বেলুন উড়িয়ে ও ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি এড.তারেক উদ্দিন আহমদ আবাদ।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা,বিদ্যালয়ের পরিচালনা পরিষদের বিদ্যোৎসাহী সদস্য আনোয়ার হোসেন বাচ্চুসহ অন্যান্য সদস্য ও শিক্ষকবৃন্দ। পরে অতিথিরা স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।পরে পিঠা উৎসব উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এইচআর

Link copied!