Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আহমদ মাস্টার মেমোরিয়াল ইন্সটিটিউটের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৬:০২ পিএম


বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আহমদ মাস্টার মেমোরিয়াল ইন্সটিটিউটের উদ্বোধন

চট্টগ্রামের  মাইজপাড়া, হাইলধর গ্রামে উদ্বোধন করা হলো "বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আহমদ মাস্টার মেমোরিয়াল ইন্সটিটিউট"। প্রয়াত পিতা মুক্তিযোদ্ধা আইয়ুব আহমদের মাস্টার এর নামে নিজ গ্রামে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশি আমেরিকান তথ্য-প্রযুক্তি উদ্যোক্তা, কোডার্সট্রাস্ট এর চেয়ারম্যান আজিজ আহমদ। 

গত ৯ ফেব্রুয়ারি বিদ্যালয়ের শুভ উদ্ধোধন করেন সংসদ সদস্য ও সাবেক ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চোধুরী জাবেদ।

নব নির্মিত স্কুল প্রাঙ্গনে আয়োজিত এক জনাকীর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে  সংসদ সদস্য তার বক্তব্যে ব্যক্তিগত উদ্যোগে একটি আধুনিক স্কুল প্রতিষ্ঠার জন্য ভুয়সী প্রশংসা করেন। এই শুভকাজের জন্য আন্তরিক অভিনন্দন জানিয়ে তিনি এজন্য সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

“আমি দৃঢ়ভবে বিশ্বাস করি বিদ্যালয়টি এই অঞ্চলের আগামীর প্রজন্মকে আধুনিক বিজ্ঞান ভিত্তিক ও মানবিক শিক্ষায় আলোকিত করবে, বলেন সাইফুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে সুচনা বক্তব্যে আজিজ আহমদ সুধীজনকে স্বাগত জানান। প্র‍য়াত শিক্ষক পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও এলাকা বাসী নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষার সুযোগ করে দিতে এই বিদ্যালয় প্রতিষ্ঠার পেছনে মুল কারণ বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের তত্বাবধায়ক নজরুল ইসলাম খান, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফরুজ্জামান ও আনোয়ারা উপজেলার উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ ছাড়া কোডার্স্ট্রাস্টের প্রধান নির্বাহী মো: শামছুল হক অনুষ্ঠানে বক্তব্য রাখেন। বক্তারা তাদের বক্তব্যে স্কুলটি প্রতিষ্ঠার জন্য আজিজ আহমদের দেশপ্রেম, পিতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা, এলাকাবাসীর প্রতি অকৃত্রিম আত্মিক টান ও মমত্ববোধের প্রশংসা করেন। টেকসই উন্নয়নের জন্য প্রয়োজনীয় আধুনিক জ্ঞানভিত্তিক শিক্ষায় এলাকার শিশুদের সুশিক্ষিত করে গড়ে তুলতে স্কুলটি ভূমিকা রাখবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তারা।

অতিথিবৃন্দ ছাড়াও এলাকাবাসী প্রায় এক হাজার দর্শক শ্রোতার উপস্থিতি পুর্ণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আজিজ আহমদের অগ্রজ প্রবীন নাগরিক এস এম সাইফুর রহমান। কোডার্স্ট্রাস্টের ঢাকা ও চট্টগ্রাম ক্যাম্পাসের কর্মকর্তাগণ উপস্থিত থেকে অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করেন।

আরএস

Link copied!