Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বরগুনায় আদালতের নির্দেশে তিনটি ঘর উচ্ছেদ

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৫:৩২ পিএম


বরগুনায় আদালতের নির্দেশে তিনটি ঘর উচ্ছেদ

আদালতের নির্দেশে বরগুনার আমতলী পৌর শহরের ওয়াপদা সড়কের (মিঠা বাজার) তিনটি ঘর উচ্ছেদ করা হয়েছে। আমতলী সহকারী জজ আদালতের বিচারক মো. সিহাবুর রহমানের নির্দেশে বৃহস্পতিবার এ ঘরগুলো উচ্ছেদ করা হয়।

জানা গেছে, আমতলী পৌর শহরের ওয়াপদা সড়কের (মিঠা বাজার) ৭৮৬ ও ১২১৮নং খতিয়ানের ৯১৪নং দাগের ৬ শতাংশ জমি আব্দুল আজিজ খানের দখলে ছিল। ওই জমি তিনি আফজাল হাওলাদার ও সিরাজ মৃধার কাছে বিক্রি করে দেন এমন দাবি আফজাল হাওলাদারের ছেলে সাংবাদিক মনিরুল ইসলাম হাওলাদারের। তারা ওই জমিতে ৪০ বছর ধরে বসবাস করে আসছেন।

ওই জমি ফিরোজা বেগম তার দাবি করে আমতলী সহকারী জজ আদালতে ২০১৫ সালে মামলা দায়ের করেন। এ বছর গত ১৫ জানুয়ারি বরগুনার আমতলী সহকারী জজ আদালতের বিচারক সিহাবুর রহমান তার পক্ষে রায় দেন। বৃহস্পতিবার আদালতের নির্দেশে ওই জমিতে বসবাসরত মনিরুল ইসলাম হাওলাদার, রনি হাওলাদার ও সাব্বির হাওলাদার এবং রাসেল মৃধার ঘরগুলো উচ্ছেদ করা হয়।

মামলার বাদী ফিরোজা বেগম আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আদালত আমাকে আমার প্রাপ্য অধিকার ফিরিয়ে দিয়েছেন।

জমিতে বসবাসরত সাংবাদিক মনিরুল ইসলাম হাওলাদার বলেন, আমাকে ঘর উচ্ছেদের কোন নোটিশ দেয়নি। নোটিশ ছাড়াই আমার ঘর-বাড়ি উচ্ছেদ করা হয়েছে। আমাদের প্রতি অন্যায় করা হয়েছে।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের নাজির ফারুক আহম্মেদ বলেন, জমিতে বসবাসরতদের নোটিশ দেয়া হয়েছে। কিন্তু তারা নোটিশ আমলে নেয়নি।

তিনি আরও বলেন, দেওয়ানী ডিক্রীজারি ১৬/২০২২ নং মোকাদ্দমার গত ১৫ জানুয়ারি তারিখের আদেশ মোতাবেক তিনটি ঘর উচ্ছেদ করা হয়েছে।

ইএইচ

Link copied!