Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ

রাত সাড়ে ৯টায়ও নামেনি জাতীয় পতাকা

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

মার্চ ৮, ২০২৪, ১১:২০ এএম


রাত সাড়ে ৯টায়ও নামেনি জাতীয় পতাকা
ছবি: আমার সংবাদ

রাত সাড়ে ৯টায়ও জাতীয় পতাকা নামেনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজে। কিশোরগঞ্জের ইটনা উপজেলার রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজে এমনই চিত্র দেখা গেছে।

ঐতিহাসিক ৭ই মার্চ (বৃহস্পতিবার) রাত সাড়ে ৯টায় গিয়ে দেখা যায় তখনো জাতীয় পতাকা দণ্ডের শীর্ষে উত্তোলিত। যা কলেজটির অব্যবস্থাপনা আর দায়িত্বহীনতার একটি বাস্তব নজির।

সরজমিনে এর বাস্তবতা যাচাই’র জন্য সাংবাদিক টিম কলেজটিতে গেলে এ চিত্র চোখে পরে। এসময় কলেজের অফিস সহায়ক কেনু মিয়া গুণগুণ সুরে গান গেয়ে দরজায় তালা লাগাচ্ছিল। পতাকা নামানো হয়েছে কিনা তার কাছে জানতে চাইলে, কিংকর্তব্যবিমূঢ় হয়ে ‘পতাকা!’ ও ভুলে থেকে গেছে বলে পতাকা দণ্ডের কাছে গিয়ে দেখে পতাকাটি নামানো হয়নি। তারপর তাড়াহুড়া করে পতাকাটি নামিয়ে আনে।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মো. ইসলাম উদ্দিন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি অফিসের কাজে ঢাকায় আছি। এ বিষয়ে কিছু বলতে পারছিনা। তবে রাতেও পতাকা না নামানো দুঃখজনক, তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এ ক্ষেত্রে কারো দায়িত্বের অবহেলা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

একটি দেশের স্বাধীন সার্বভৌমত্বের প্রতীক হচ্ছে পতাকা। আর এ পতাকা একটি দেশ তথা রাষ্ট্রের পরিচয় বহন করে। একটা সরকারি প্রতিষ্ঠানে এত দায়িত্ববান লোকবল থাকতে কীভাবে এটা ভুল হয় এই নিয়ে প্রশ্ন এখন নাগরিক সমাজের মধ্যে।

এআরএস

Link copied!