Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা

বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা

বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা

মার্চ ১৬, ২০২৪, ০৭:১২ পিএম


বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে অসাধু ব্যবসায়ীদের রুখতে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান বাজার মনিটরিং করছেন।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শনিবার বিকালে বোয়ালমারী উপজেলার ময়েনদিয়া বাজারের বিভিন্ন দোকান মনিটরিং করেন। এ সময় ময়েনদিয়ার সূর্যদিয়ায় অবস্থিত ইটভাটা মালিক মজিবর রহমান সরদারকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

মনিটরিংয়ের সময় ইউএনও ক্রেতা ও বিক্রেতাদের বিভিন্ন বিষয়ে সতর্ক করেন।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, ব্যবসায়ীদের প্রকাশ্যে মূল্য তালিকা টানাতে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া স্বল্প মুনাফায় ভেজাল মুক্ত পণ্য বিক্রি ও খাদ্য পণ্যের সাথে দাহ্য পদার্থ না রাখার পরামর্শ প্রদান করা হয়।

ক্রেতাদের উদ্দেশ্য বলেন, মূল্য তালিকা দেখে আপনার যতটুকু পণ্য দরকার ততটুকু ক্রয় করুন। অতিরিক্ত পণ্য ক্রয় করলে তা বাজার দামের উপর প্রভাব ফেলে। ব্যবসায়ীদের মাঝে কোন অনিয়ম চোখে পরলে তা দ্রুত জানাতে তিনি সকলকে বলেন।

তিনি আরও বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ধারায় সূর্যদিয়ায় অবস্থিত মেসার্স বিউটি ব্রিকস্ ইটভাটার মালিক মজিবর রহমান সর্দারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

ইএইচ

Link copied!