Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

‘বিএনপি নির্বাচনে গেলে সরকারকে বৈধতা দেয়া হতো’

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

মার্চ ১৬, ২০২৪, ০৮:২৯ পিএম


‘বিএনপি নির্বাচনে গেলে সরকারকে বৈধতা দেয়া হতো’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদ্দিন মওদুদ বলেছেন, নোয়াখালী-৫ আসনে ঘরে ঘরে আওয়ামী লীগের গুন্ডারা ও প্রশাসন যে অত্যাচার করেছে অতীতে অন্য কোন সরকার এভাবে অত্যাচার করেনি। বিএনপিসহ দেশের সকল গণতন্ত্রের পক্ষে রাজনৈতিক দলগুলো যে অত্যাচার, নির্যাতনের শিকার হয়েছে তাদেরকে পরবর্তী গণতন্ত্রী সরকার আসলে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ দেয়া হবে।

অনেকে বলেন তারেক জিয়া সিদ্ধান্ত সঠিক ছিল না, কেন তিনি নির্বাচনে যাননি। তারেক জিয়া যদি এ নির্বাচনে যেতেন তাহলে এ অবৈধ ভোট ডাকাত সরকারকে বৈধতা দেয়া হতো। তারেক জিয়া যে ভোটে যায়নি এ সিদ্ধান্তই সঠিক ছিল।

শনিবার ইফতারের পূর্ব মুহুর্তে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে উপলক্ষে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি হলো মানুষের স্বাধীনতা, নির্বাচনীপন্থি এবং বহুদলীয় গণতন্ত্রীপন্থি দল। এ সরকার মওদুদ আহমেদের বাড়ি নিয়ে গেলেও তিনি কোন আপস করেনি। মওদুদ আহমেদ মৃত্যুর সময় দুঃখ করে বলে গিয়েছেন, আমি বেগম খালেদা জিয়াকে মুক্ত এবং বাংলাদেশের গণতন্ত্র ফিরে আনতে পারিনি। এ দুঃখগুলো নিয়ে তিনি পৃথিবী থেকে চলে গেছেন। আমি (হাসনা জসিম উদ্দিন মওদুদ) যতদিন বেঁচে থাকবো নোয়াখালী-৫ আসনে বিএনপিকে নষ্ট হতে দিব না।

এর আগে নেতৃবৃন্দ ব্যারিস্টার মওদুদ আহমদের কবর জেয়ারত করে। তবে এ সকল অনুষ্ঠানে নোয়াখালী জেলা বিএনপির কোন নেতা এবং কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন সমূহের একটি বৃহৎ অংশ উপস্থিত ছিলেন না।

এ সময় আরও বক্তব্য দেন, জেদ্দা বিএনপির সভাপতি কেপায়েত উল্লাহ চৌধুরী কিছমত, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, সদস্য বেলায়েত হোসেন স্বপন, আবুল কালাম আজাদ, নোয়াখালী জেলা বিএনপির সদস্য গোলাম মুহিত ফায়সালা, মওদুদ এসোসিয়েটসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন মাহমুদ, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

ইএইচ

Link copied!