Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গোসাইরহাটে জেলেদের মাঝে গরু-ছাগল বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

মার্চ ১৯, ২০২৪, ০৩:৪৮ পিএম


গোসাইরহাটে জেলেদের মাঝে গরু-ছাগল বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাটে ২০২৩-২৪ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ এবং উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে জেলেদের মাঝে বকনা বাছুর (গরু) ও ছাগল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হকের সঞ্চালনায় উপজেলা পরিষদ চত্বরে এসব গরু-ছাগল বিতরণ করা হয়।

এ সময় নিবন্ধিত ১৬ জন জেলের মাঝে জনপ্রতি ১টি করে বকনা বাছুর (গরু) এবং ২০ জন জেলের মাঝে জনপ্রতি ২টি করে ছাগল, ১টি খোঁয়ার ঘর ও ১ বস্তা ছাগলের খাবার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হক।

আরও ছিলেন, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. নুরুজ্জামান, অফিস সহকারী মো. সুলাইমান, উপজেলা মৎস্য অফিসের মাঠ কর্মী মো.আবু হানিফ।

এ সময় বক্তারা বলেন, বিভিন্ন সময় নদীতে মাছ ধরার উপর সরকারি নিষেধাজ্ঞা থাকে। তখন অসহায় দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে হাঁস, মুরগি, গরু, ছাগল, শস্যবীজ, সার ওষুধ, গভীর নলকূপ, মৎস্য পোনাসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ উপজেলার নিবন্ধিত ৩৬ জন জেলের মাঝে গরু-ছাগল, খোঁয়ার ঘর ও ১ বস্তা ছাগলের খাবার বিতরণ করা হয়েছে।

ইএইচ

Link copied!