Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

গরুর বদলে মানুষ দিয়ে জমি থেকে আলু উত্তোলন

তানোর (রাজশাহী) প্রতিনিধি

তানোর (রাজশাহী) প্রতিনিধি

মার্চ ২৩, ২০২৪, ০৫:১৬ পিএম


গরুর বদলে মানুষ দিয়ে জমি থেকে আলু উত্তোলন

যুগযুগ ধরে গরু দিয়ে জমি চাষ ও আলু উত্তোলন করা দেখে আসলেও মানুষ এবার গরুর বদলে মানুষকে লাঙল বানিয়ে জমি থেকে আলু উত্তোলন করতে দেখা গেছে।

এমন চাঞ্চল্যকর মানুষকে লাঙল বানিয়ে জমি থেকে আলু উত্তোলনের ঘটনাটি ঘটেছে, রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের (ইউপি) মোহর গ্রামের আলুর মাঠে। গরুর বদলে মানুষকে লাঙল বানিয়ে আলু উত্তোলনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

এতে করে জমি থেকে আলু উত্তোলনের কাজে মানুষকে হাল হিসেবে ব্যবহার করায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য কৌতূহল ও বইছে আলোচনা সমালোচনার ঝড়।

জানা গেছে, মোহর গ্রামের সালাম মোল্লা নামের এক যুবকের ফেসবুকে এমন ছবিটি পোস্ট করা হয়। সেখানে ছবিতে দেখা যায়, দুই যুবকের ঘাড়ে লাঙলের জোয়াল গামছা দিয়ে বেঁধে আরেকজন যুবক লাঙল হাতে ধরে আলুর জমিতে হালচাষ করছেন।

মোহর গ্রামের বেশকিছু মানুষ জানান, যে মানুষগুলো গরুর বদলে নিজে ঘাড়ে লাঙল নিয়ে জমিতে হালচাষ করে আলু উত্তোলন করছেন তারা খুব কৃপণ মানুষ। তা নাহলে বাজারে যে আলুর দাম রয়েছে, তাতে গরুর হাল কেন ট্রাক্টর দিয়ে আলু উত্তোলন করলেও অনেক লাভবান হবেন আলু চাষিরা।

ইএইচ

Link copied!