Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঈদের ছুটির আগেই পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনের দীর্ঘ সারি

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ৫, ২০২৪, ০৪:৩৩ পিএম


ঈদের ছুটির আগেই পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনের দীর্ঘ সারি

আসন্ন ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের ছুটি শুরু হতে এখনো বেশ কয়েকদিন বাকি। এর মধ্যেই একটু স্বস্তিতে বাড়ি ফিরতে রাজধানী ছাড়তে শুরু করেছে ঈদে ঘরমুখী মানুষ।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার সকাল থেকেই ব্যক্তিগত যানবাহনের পাশাপাশি যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের চাপ বেড়েছে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েসহ মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের পদ্মা সেতু টোল প্লাজা এলাকায়। এতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে তৈরি হয়েছে দীর্ঘ যানবাহনের সারি।

এদিকে সড়কে বিশৃঙ্খলা এড়াতে মহাসড়কের ৬টি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে ঈদে বাড়ি ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

পদ্মা সেতু কর্তৃপক্ষ সাংবাদিকদের জানায়, এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৭টি টোল বুথে প্রতি পাঁচ সেকেন্ডে একটি করে যানবাহনে টোল আদায় করা হচ্ছে ফলে দ্রুত সময়ের মধ্যেই ভোগান্তিহীনভাবে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যের উদ্দেশে যাচ্ছে যানবাহন চালক ও যাত্রীরা। তবে মোটরসাইকেলের উপচে পড়া ভিড় থাকায় আলাদা দু’টি লেন তৈরি করে টোল আদায় করা হচ্ছে।

অন্যদিকে শুরুতেই ভোগান্তিহীন ঈদ যাত্রায় বাড়ি ফিরতে পেরে সন্তুষ্টি প্রকাশ করে যাত্রীরা বলছেন ঈদের ছুটি শুরুর আগে সাপ্তাহিক দু’টি ছুটির দিন ও রোববার শবে কদর রাত থাকায় টানা তিন দিনের ছুটিতে নাড়ির টানে রাজধানী ছেড়ে গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছে মানুষ।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল ম্যানেজার আহমেদ হক বলেন, ভোর থেকেই যানবাহনের চাপ বৃদ্ধি পেতে শুরু করেছে সেতুর মাওয়া প্রান্তে। তবে দূরপাল্লার গণপরিবহনের চেয়ে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। এছাড়া ভোর থেকে একইসঙ্গে মোটরসাইকেলের বাড়তি চাপ তৈরি হয়েছে। সকালে গড়িয়ে দুপুরের এ চাপ ছিল চোখে পড়ার মতো।

পদ্মা সেতু উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামান আমার সংবাদকে জানান, মাওয়া টোল প্লাজা এলাকায় এখনও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমাদের পুলিশ যাত্রী নিরাপত্তায় টহল সজাগ রয়েছে। আসা করছি এ বছর ঈদে দক্ষিণবঙ্গের ঘরমুখো যাত্রীরা নির্বিঘ্নে পারাপার হবে।

ইএইচ

Link copied!