Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

বিগত বছরের তুলনায় ঈদযাত্রা স্বস্তিদায়ক: হাইওয়ে পুলিশ প্রধান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

এপ্রিল ৭, ২০২৪, ০৭:৪৩ পিএম


বিগত বছরের তুলনায় ঈদযাত্রা স্বস্তিদায়ক: হাইওয়ে পুলিশ প্রধান

কুমিল্লায় হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেছেন, বিগত বছরগুলোর তুলনায় এ বছরের ঈদযাত্রা স্বস্তিদায়ক। ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে এবং পরে হাইওয়ে পুলিশ মাঠে থাকবে।

রোববার দুপুরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

অতিরিক্ত আইজিপি বলেন, ঈদের আগে যেমন পুলিশ সচেষ্ট আছে ঈদের পরেও মহাসড়কে অতিরিক্ত গতি, ফিটনেস বিহীন খোলা যানবাহনে মানুষের চলাচল ও কিশোর তরুণদের মহাসড়কে উচ্ছৃঙ্খল যানবাহন পরিচালনা নিয়ে কঠোর থাকবে পুলিশ। এ ব্যাপারে স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সমন্বিত ভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এবার ঈদযাত্রা মুছে দেওয়া হোক ও আনন্দমুখর করতে হাইওয়ে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। মহাসড়কে ২৪ ঘণ্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে। মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে।

এছাড়াও যেসব জায়গায় নির্মাণ কাজ ও মেরামত কাজ চলছে সেগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে।

মহাসড়ক পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন ঢাকা
চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন।

এ সময় ডিআইজি অপারেশনস মাহফুজুর রহমান, ডিআইজি পূর্ব মাহাবুবুর রহমান, হাইওয়ে কুমিল্লার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামস তাবরেজ, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, মোহাম্মদ নাজমুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!