Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

কুড়িগ্রামে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম প্রতিনিধি:

এপ্রিল ২৮, ২০২৪, ০৩:২৪ পিএম


কুড়িগ্রামে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

‍‍`স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ‍‍` এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে লিগ্যাল এইড মেলা ও জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত হয়েছে।

রোববার সকালে দিবসটি উপলক্ষ্যে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কুড়িগ্রাম আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠান বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন,সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, পৌর মেয়র কাজিউল ইসলাম, সিভিল সার্জন ডা. মন্জুর এ মোর্শেদসহ অতিথি বৃন্দ।

উদ্বোধনের পর কুড়িগ্রাম জজকোর্ট চত্বরে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জজকোর্ট চত্বরে আসে। এ চত্বরে একদিনের লিগ্যাল এইড মেলা ও  স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করা হয়।  

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর।

এসময় বক্তব্য রাখেন জেলা নারী ও শিশু আদালতের বিচারক মো. নুরুল ইসলাম, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুস সালাম, মেয়ের কাজিউল ইসলাম,  সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মুর্শেদ, অতিরিক্ত জলা ম্যাজিস্ট্রেট পুবন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারী জজ শারমীন আক্তার, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট হুমায়ুন কবির, উপকার ভোগী বিচার প্রার্থী নাগেশ্বরীর শিরিনা আক্তার ও কুড়িগ্রাম সদরের নুসরাত জান্নাতি। 

বিআরইউ

Link copied!