Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

সাপাহারে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

এপ্রিল ২৮, ২০২৪, ০৩:২৯ পিএম


সাপাহারে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

‘কৃষিই সমৃদ্ধি’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে ২০২৩-২০২৪ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় আউশ ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষে ৩ হাজার ৮৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মঝে বিঘা প্রতি ১ কেজি করে পেঁয়াজ বীজ, ২০ কেজি করে ডিএপি, ২০ কেজি করে এমওপি এবং কৃষক প্রতি ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে একযোগে সাপাহার, পোরশা ও নিয়ামতপুর উপজেলায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন স্থানীয় সংসদ সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাসুদ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শাপলা খাতুন।

এসময় অতিরিক্ত কৃষি কর্মকর্তা মুনিরুজ্জামান টকি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা গোলাম রাব্বানী, উপজেলা মৎস্য কর্মকর্তা রোজিনা পারভীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওমর আলী, জেলা পরিষদ সদস্য ইস্ফাত জেরিন মিনা, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাসহ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

বিআরইউ

Link copied!