community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত যিনি

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুর প্রতিনিধি:

মে ২২, ২০২৪, ০৯:৩৬ এএম


চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত যিনি

চাঁদপুর সদর উপজেলায় ২১ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এরপর ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ।

ভোটের দিনের শুরু থেকেই ঘোড়া প্রতীকের প্রার্থীর কর্মী, সমর্থকদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। বিকেল গড়াতেই সেই উদ্দীপনা গড়ায় বিজয়োল্লাসে।

ফলাফলের হিসাবে, চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাড, হুমায়ুন কবির সুমন।

উপজেলার অধীনে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১৩৪টি কেন্দ্রে অ্যাড. হুমায়ুন কবির সুমন পেয়েছেন ৫০ হাজার ৪৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকের প্রার্থী আইয়ুব আলী ব্যাপারী গেয়েছেন ৩৫ হাজার ৩৫৩ ভোট, রাকিন মাফি (আনারস) ৯ হাজার ৭৬০ ভোট, দুরুল ইসলাম নাজিম দেওয়ান (কাপ পিরিচ) ৬ হাজার ৮৭৯ ভোট, ও নির্বাচনের একদিন আগে ভোট থেকে সরে দাঁড়ানো মিজানুর রহমান কালু ভূইয়া (মোটর সাইকেল) ৪ হাজার ৯১৬ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে  টিউবয়েল প্রতীকে নূরুল হায়দার সংগ্রাম ৫১ হাজার ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বারাকাত মো. রেদওয়ান চশমা প্রতীকে পেয়েছেন ৪০ হাজার ৫৭৬ ভোট ও মো. হারুন্দুর রশিদ হাওলাদার (তালা) প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৮২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদ্মফুল প্রতীকে ৭৩ হাজার ৪৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রেবেকা সুলতানা মুন্না। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিল্পা দাস (ফুটবল) পেয়েছেন ৩৩ হাজার ৭২২ ভোট।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গতকাল মঙ্গলবার চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে সকাল ৮টা থেকে একটানা বিকাল চারটা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হয়। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও র‍্যাব, বিজিবি, পুলিশ, কোস্টগার্ড ও আনসার বিডিপি সদস্যরা দায়িত্ব পালন করেন। তিন উপজেলায় ভোট কেন্দ্র রয়েছে ২৮৭টি। এর মধ্যে চাঁদপুর সদরে ১ লাখ ১৭ হাজার ১১১জন ভোটারের জন্য রয়েছে ১৩৪টি ভোট কেন্দ্র।

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ জানান, প্রত্যেকটি উপজেলায় বিজিবির দু‍‍`টি করে প্লাটুন, র‍্যাব ২টিম, পুলিশের স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম, কেন্দ্রভিত্তিক পুলিশের টিম এবং আনসার ব্যাটালিয়ানের সদস্যরা দায়িত্ব পালন করছেন। তবে সদর উপজেলায় অতিরিক্ত দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন ছিল তারা অন্যান্য বাহিনীর সাথে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছে।

বিআরই্উ

Link copied!