Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

সেবাদান ও ফিরিয়ে দেয়ার শর্তে ২২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

জুন ২১, ২০২৪, ০৬:৩৮ পিএম


সেবাদান ও ফিরিয়ে দেয়ার শর্তে ২২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

যশোরের অভয়নগরে সেবামূলক কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে ‘অভয়নগর ব্লাড ব্যাংক’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বিনামূল্যে রক্তদান থেকে শুরু করে বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করাই যেন এ সংগঠনের মূলমন্ত্র।

ইতোমধ্যে সংগঠনটির সঙ্গে জড়িত সদস্যরা তাদের সেবামূলক কর্মকাণ্ডের জন্য অভয়নগর উপজেলাসহ আশপাশের কয়েকটি জেলা-উপজেলায় প্রশংসিত হয়েছেন। এবার সেই সংগঠনের পক্ষ থেকে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  

বৃহস্পতিবার বিকালে স্বেচ্ছাসেবী এ সংগঠনের উদ্যোগে উপজেলার নওয়াপাড়া শহরের ৫টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক কর্তৃপক্ষের নিকট ২২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

যার মধ্যে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিকে ৮টি, আল-মদিনা হাসপাতালে ৫টি, এ হামিদ মেমোরিয়াল (প্রা.) হাসপাতালে ৫টি, এসএমসি ব্লু স্টার কেন্দ্রে (নবজাতক শিশু কেন্দ্র) ১টি, শফিকুল চেম্বারে (নবজাতক শিশু চেম্বার) ১টি ও আমার বাংলা অ্যাপসকে ২টি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। বিনামূল্যে বিতরণ করা সিলিন্ডারগুলো পরবর্তীতে ফিরিয়ে দেওয়ার শর্তে প্রদান করা হয়।

এ ব্যাপারে অভয়নগর ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সৈয়দ সোহায়েব ইমতিয়াজ ইয়াদ বলেন, ‘করোনা মহামারির সময় রোগীদের সেবাদানের লক্ষ্যে প্রচুর অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হয়। সেই সময় অভয়নগরের কিছু মহৎ মানুষ ৩১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। যার বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। সেইসব সিলিন্ডার ওই সময় করোনা আক্রান্ত রোগীদের সেবাদানের উদ্দেশ্যে তাদের বাড়ি অথবা হাসপাতালে পৌঁছে দেওয়া হয়েছিল। বর্তমানে সিলিন্ডারগুলো কোনো প্রয়োজনে আসছে না। পড়ে থেকে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এজন্য সংগঠনের উদ্যোগে অসহায় রোগী ও নবজাতক শিশুদের চিকিৎসার জন্য ২২টি সিলিন্ডার বিনামূল্যে উপজেলার বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে দেওয়া হয়েছে। সেবাদানের উদ্দেশ্যে ও পরবর্তীতে ফিরিয়ে দেওয়ার শর্তে ওইসব হাসপাতাল ও ক্লিনিকে সিলিন্ডারগুলো দেওয়া হয়।’  

ইএইচ

Link copied!