Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পাওনার দাবিতে ইভ্যালির সামনে শতশত গ্রাহকের ভিড়

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:৫৮ এএম


পাওনার দাবিতে ইভ্যালির সামনে শতশত গ্রাহকের ভিড়

অনিয়মের অভিযোগ ও শত কোটি টাকার দেনার দায়ে বন্ধ হয়ে যাওয়া ই-কমার্স সাইট ইভ্যালির দায়িত্ব মূল মালিক মোহাম্মদ রাসেলের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার খবরে ঢাকার ধানমন্ডিতে এ কোম্পানির কার্যালয়ের সামনে ভিড় করেছেন শত শত পাওনাদার।

বন্ধ হয়ে যাওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের কাছে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। 

এদিকে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ইভ্যালিসংক্রান্ত একটি প্রতিবেদন জমা দিয়েছেন প্রতিষ্ঠানটির বিদায়ি ব্যবস্থাপনা পরিচালক সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন।

এ সময় তারা মোহাম্মদ রাসেলের মুক্তির দাবিতে স্লোগান দেন। এ সময় সেখানে উপস্থিত মাহবুব কবীর মিলন বলেন, আদালতের নির্দেশনা বাস্তবায়ন করেছি। একটি প্রতিবেদন জমা  দিয়েছি। কিন্তু কী প্রতিবেদন দিয়েছি তা বলা যাবে না।

মাহবুব কবীর মিলন বলেছেন, ‘ইভ্যালির সব ত্রু টি-বিচ্যুতি, অনিয়ম-অব্যবস্থাপনা সম্পূর্ণভাবে দূর করা না গেলে ফের ইভ্যালি চালানো অসম্ভব। ইভ্যালির কোনো স্তরেই কোনো ধরনের জবাবদিহি বা স্বচ্ছতা ছিল না। অডিট রিপোর্টে কম্পানির আর্থিক অবস্থান চিহ্নিত করার মতো কোনো তথ্যই পাওয়া যায়নি। ’

তিনি আরো বলেন, ‘হাজার হাজার কোটি টাকা লেনদেনের সঠিক হিসাব পাওয়া যায়নি। এই টাকাগুলো কোথায়, কিভাবে খরচ হয়েছে, তা একটি বড় প্রশ্ন। এটি কম্পানির সবচেয়ে বড় অনিয়ম। ’

ইভ্যালির ব্যবসা ফের চালুর বিষয়ে প্রতিবেদনে মত দিয়েছেন মাহবুব কবীর মিলন। তার ভাষ্য, ‘ইভ্যালির ব্যবসা ফের চালু করার জন্য অবশ্যই নতুন করে বিনিয়োগ করতে হবে বা দেশি-বিদেশি বিনিয়োগকারী আনতে হবে।

আদালত গঠিত ইভ্যালির নতুন পরিচালনা পর্ষদে থাকছেন শামীমা নাসরিনের মা ফরিদা আক্তার, বোনের স্বামী মামুনুর রশীদ, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব কাজী কামরুন নাহার এবং ইক্যাব সহসভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন।

টিএইচ

Link copied!