Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বিশ্বখ্যাত প্রাইমার্ককে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব বৃদ্ধির আহ্বান

অর্থনৈতিক প্রতিবেদক

জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:৪০ পিএম


বিশ্বখ্যাত প্রাইমার্ককে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব বৃদ্ধির আহ্বান

বিশ্বখ্যাত পোশাক ব্র্যান্ড প্রাইমার্ককে আরও উদ্ভাবনামূলক উচ্চমানের পণ্য উৎপাদনের পাশাপাশি বাংলাদেশী সরবরাহকারীদের সঙ্গে অংশীদারিত্ব আরো জোরদারের আহবান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সোমবার (২৩ জানুয়ারি) উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে প্রাইমার্ক অ্যান্ড অ্যাসোসিয়েটেড ব্রিটিশ ফুডস (এবিএফ) এর একটি প্রতিনিধিদল সাক্ষাতের সময় বিজিএমইএ সভাপতি এ আহবান জানান।

বিশেষ করে বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং বৃদ্ধি করা, বিশেষ করে বৈচিত্র্যময় মূল্য-সংযোজিত পোশাক আরও অধিক পরিমাণে সোর্সিং করার জন্য প্রাইমার্কের প্রতি আহবান জানান তিনি।

প্রতিনিধিদলে ছিলেন প্রাইমার্ক এর সিইও পল মার্চেন্ট, পল লিস্টার, ডিরেক্টর অফ লিগ্যাল সার্ভিসেস অ্যান্ড কোম্পানি সেক্রেটারি, এবিএফ; ক্যাথরিন স্টুয়ার্ট, গ্রুপ কর্পোরেট রেসপনসিবিলিটি ডিরেক্টর, এবিএফ; স্টিভ লটন, প্রাইমার্ক গ্রুপ প্রোডাক্ট ডিরেক্টর; জন রোলস, গ্রুপ ডিরেক্টর অব প্লানিং এন্ড স্পেস; এমা অরমন্ড, হেড অব পলিসি এন্ড পাবলিক অ্যাফেয়ার্স, প্রাইমার্ক; ম্যাথিউ রোডস, হেড অব সোর্সিং প্রাইমার্ক এবং প্রাইমার্ক এর কান্ট্রি কন্ট্রোলার বাংলাদেশের  ফিলিপ্পো পোগি।
বৈঠকে বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী ও পরিচালক ফয়সাল সামাদও উপস্থিত ছিলেন।
তারা শিল্পের বর্তমান অবস্থা, শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।
প্রাইমার্ক এবং বিজিএমইএ কিভাবে অর্থনীতি ও  পরিবেশের উপর ইতিবাচক প্রভাব রেখে এবং ভ্যালু চেইনে শ্রমিকদের জীবনযাত্রার মানোন্নয়নসহ সাসটেইনেবিলিটি ক্ষেত্রে অভিন্ন লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করতে পারে, সেটি নিয়েও তারা আলোচনা করেছেন।
তারা প্রাইমার্ক এবং শিল্পের জন্য একটি উইন-উইন পরিস্থিতি তৈরিতে একসাথে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

এআরএস

Link copied!