Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

জেনিথ লাইফ ইন্স্যুরেন্স’র নতুন সেবা

বিকাশ অ্যাপে অটোমেটিক জমা হবে বীমার প্রিমিয়াম

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

এপ্রিল ২৩, ২০২৪, ০১:১৩ পিএম


বিকাশ অ্যাপে অটোমেটিক জমা হবে বীমার প্রিমিয়াম

বীমা গ্রাহকদের জন্য নতুন সেবা চালু করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। প্রতিবার প্রিমিয়াম দেওয়ার সময় প্রাহকদের আর মনে রাখার প্রয়োজন নেই। বিকাশ অ্যাপে তারিখ ও টাকার পরিমাণ সেট করে দিলেই প্রতি মাসের ঐ নির্দিষ্ট তারিখে অটোমেটিক জমা হয়ে যাবে আপনার ইন্স্যুরেন্স প্রিমিয়াম। দেশে দ্বিতীয় বীমা প্রতিষ্ঠান হিসেবে সম্প্রতি এই সেবা চালু করেছে জেনিথ ইসলামী লাইফ।

 

যেভাবে বিকাশ অ্যাপ ইন্স্যুরেন্স প্রিমিয়াম অটো পে সেট করা যাবে:

বিকাশ অ্যাপে হোমস্ক্রিনের বিকাশ মেন্যু থেকে ‘অটো পে’ সিলেক্ট করতে হবে; ‘নতুন অটো পে চালু করুন’ অপশন সিলেক্ট করে ‘পে বিল’ সিলেক্ট করতে হবে।

‘ইন্স্যুরেন্স’ সিলেক্ট করে তালিকা থেকে প্রতিষ্ঠানের নাম সিলেক্ট করতে হবে এবং গ্রাহকের প্রয়োজনীয় তথ্য দিতে হবে।প্রিমিয়ামের টাকার পরিমাণ উল্লেখ করে অটো পে’র তারিখ উল্লেখ করতে হবে; অটো পে চালু করতে গ্রাহকের বিকাশ পিন অটো পে চালু করতে স্ক্রিনের নিচের অংশ ট্যাপ করে ধরে প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

অটো পে সেট হয়ে গেলে একটি কনফারমেশন এসএমএস পাবেন গ্রাহক তার মুঠোফোনে।

এছাড়াএ প্রিমিয়াম জমা দেওয়ার তারিখের আগের দিন বিকাশ আপনাকে মনে করিয়ে দিবে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখার কথা।

 

বিকাশ থেকে প্রিমিয়াম অটো পে’র জন্য কিছু শর্ত দিয়েছে। এসব শর্তের মধ্যে রয়েছে:

অটো পে চালু করার জন্য গ্রাহককে বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রদত্ত অটো পে-এর বিবরণী অনুযায়ী ইন্স্যুরেন্স প্রিমিয়াম জমা দেওয়ার তারিখ, শুরু করার তারিখ, ইন্স্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ- এসব তথ্য দিয়ে অটো পে করার জন্য অনুমোদন দিতে হবে।

অটো পে-তে প্রিমিয়াম প্রদানের উল্লিখিত তারিখের আগে গ্রাহক তার মুঠোফোনের অ্যাপে নোটিফিকেশন পাবে। অটো পে-এর দিন সফলভাবে অটো পে-র জন্য গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখতে বলা হয়েছে। অটো পে সফলভাবে হলে গ্রাহক কনফারমেশন এসএমএস ও অ্যাপে নোটিফিকেশন পাবে।

গ্রাহক যেমন সফলভাবে অটো পে হওয়ার নোটিফিকেশন পাবে। তেমনি অটো পে ব্যর্থ হলে অটো পে ব্যর্থ হওয়ার নোটিফিকেশনও পাবে। অটো পে লেনদেনের জন্য বিকাশ কোনো অতিরিক্ত চার্জ কাটবে না।

 

বিআরইউ

Link copied!