Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

অ্যাওয়ার্ড প্রাপ্তদের সংবর্ধনা দিল ঢাকসাস

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

আগস্ট ৪, ২০২২, ০৩:৪১ পিএম


অ্যাওয়ার্ড প্রাপ্তদের সংবর্ধনা দিল ঢাকসাস

ঢাকা কলেজ থেকে শিক্ষা জীবন শেষ করে জাতীয় গণমাধ্যমে বিশেষ অবদান রাখায় সম্প্রতি বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রাপ্ত সাংবাদিকদের সংবর্ধনা দিয়েছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০ টায় সমিতির অফিস কক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন।

তিনি বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীরা সাংবাদিকতায় না পড়েও গণমাধ্যমে বিশেষ অবদান রাখছে। এটা আমাদের জন্য গৌরবের। আজকে যারা বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেল তাদেরকে অভিনন্দন। তাদেরকে অনুসরণ করে নতুন প্রজন্মের সাংবাদিকরা এগিয়ে যাবে এই প্রত্যাশা রাখছি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি এ জেড ভূঁইয়া আনাস। তিনি বলেন, ঢাকা কলেজ থেকে অধ্যয়ন শেষ করে বর্তমানে দেশের গুরুত্বপূর্ণ গণমাধ্যমগুলোতে অবদান রাখছেন অনেকেই। যারা বিভিন্ন সময় দেশের বিভিন্ন খাতে অবদানের জন্য পুরস্কৃত হচ্ছেন। আমরা এই সকল সাংবাদিকদের উদ্বুদ্ধ করতে এবং ঢাকসাস নতুন সদস্যদের অনুপ্রাণিত করতেই এর সংবর্ধনার আয়োজন করেছে। আমরা আশা করছি, আগামী দিনের গণমাধ্যমে ঢাকা কলেজের শিক্ষার্থীরা নেতৃত্বে উঠে আসবে।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিম।

এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক ওবাইদুল করিম, দক্ষিণ ছাত্রাবাসের প্রভোস্ট সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ উদ্দিন, ঢাকা কলেজ সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক দেলাওয়ার হোসাইন দোলন, দপ্তর সম্পাদক ওবাইদুর সাঈদ, কার্যনির্বাহী সদস্য আব্দুল কাইয়ুমসহ সমিতির অন্যান্য সদস্যরা।

জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য সম্প্রতি ঢাকা কলেজের সাবেক তিন শিক্ষার্থী অ্যাওয়ার্ড পেয়েছেন। তারা হচ্ছেন, ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আবু সালেহ সাদাত রিমন, ঢাকসাস সাবেক সহ-সভাপতি কেফায়েত শাকিল, ঢাকসাস সাবেক সভাপতি মাহমুদুল হাসান।

গণমাধ্যমে বিশেষ অবদান রাখে যাওয়া ঢাকা কলেজের সাবেক এই শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি। এসময় তাদের ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়।

ডিজিটাল বাংলাদেশ বিষয়ক বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আবু সালেহ সায়াদাত। তিনি ২০০৭-০৮ সেশনে ঢাকা কলেজের দর্শন বিভাগ থেকে অনার্স শেষ করেন। তিনি ঢাকা পোস্টে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। এর আগে তিনি জাগো নিউজে কাজ করেছেন।

বাংলাভিশনের নিজস্ব প্রতিবেদক কেফায়েত শাকিল ২০১৭-১৮ সেশনে ঢাকসাস সহ-সভাপতি দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অগ্নি ঝুঁকি নিয়ে অনুসন্ধান করার পাশাপাশি নিজের উপস্থিতিতে সমস্যা সমাধান করিয়ে হাসপাতালটিকে ঝুঁকিমুক্ত করার জন্য মে মাসে পেয়েছে দেশে প্রথম চালু হওয়া সুপার-সমকাল আর্থকোয়েক প্রিপেয়ার্ডনেস অ্যাওয়ার্ড-২০২১। এর আগে কাজ করেছেন সময় টিভি, জাগো নিউজ, যমুনা নিউজ এবং পূর্বপশ্চিম বিডি ডটকম। এর আগে বিটিইএ জাতীয় পর্যটন সাংবাদিক সম্মাননা-২০২১, ঢাকা বিশ্ববিদ্যালয় নেচার কনজারভেশন অ্যাওয়ার্ড-২০২০, গ্রিনম্যান অ্যাওয়ার্ড -২০২০ ও সাসটেনেইবল ট্যুরিজম অ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছে এই সাংবাদিক।

আর স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহমুদুল হাসান। এর আগে ২০২০ সলে তিনি পরিবার পরিকল্পনা মিডিয়া ফেলোশিপ পেয়েছিলেন। বর্তমানে তিনি দৈনিক আমার সংবাদ পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

কেএস 

Link copied!