Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অনিয়ম: আটক ১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২২, ০৪:২৭ পিএম


বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অনিয়ম: আটক ১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের গুচ্ছভিত্তিক  ভর্তি পরীক্ষা চলাকালীন  অনিয়ম  করার দায়ে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককৃত ঐ শিক্ষার্থী গোপালগঞ্জের স্থানীয় অধিবাসী মীর নিহান।

শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৮০৮ নং রুমে পরীক্ষা চলাকালীন সময়ে ওই পরীক্ষার্থী কর্তব্যরত শিক্ষকের সাথে অসদাচরণ করেন। পাশাপাশি স্থানীয় পরিচয় দিয়ে ঐ শিক্ষককে দেখে নেওয়ার হুমকি দেন। পরে কর্তব্যরত শিক্ষকেরা গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় প্রচলিত আইন অনুযায়ী তার পরীক্ষা বাতিলসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করেন। আটককৃত ঐ পরীক্ষার্থী বর্তমানে  গোপালগঞ্জ সদর থানার পুলিশের সোপর্দে রয়েছে।

এ বিষয়ে প্রক্টর প্রক্টর ড. মো. রাজিউর রহমান বলেন, পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলেও শুধু একজন শিক্ষার্থী এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে। এ জন্য আমরা তার পরীক্ষা বাতিল করেছি। তার বিষয়ে আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

অভিযুক্ত শিক্ষার্থী  মীর নিহানের বলেন, কর্তব্যরত এক শিক্ষক আমার নির্দিষ্ট আসন রেখে অন্য আসনে বসতে বলেন। পরে আমি তাদের কথা শুনতে আপত্তি জানালে তারা আমার পরীক্ষা বাতিল করেন।

কেএস 

Link copied!