Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চবিতে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের আন্দোলন

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১১, ২০২২, ০৭:০৭ পিএম


চবিতে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের আন্দোলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে যোগ্যদের মূল্যায়ন এবং কমিটি পুনঃমূল্যায়ন করে বর্ধিত করার দাবিতে আবারও আন্দোলনে নেমেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মূল ফটকের সামনে এ আন্দোলন শুরু হয়।

মূল ফটক অবরোধ করে বিক্ষোভের ফলে আটকা পড়ে শহরগামী শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের বাস।

আন্দোলনকারীদের দাবি হচ্ছে পদবঞ্চিতদের মূল্যায়ন করে ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের কমিটিতে অন্তর্ভুক্ত করতে হবে। কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনর্বিন্যাস এবং কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করতে হবে।

এসময় চবি শাখা ছাত্রলীগের বিভিন্ন উপদলের পদবঞ্চিত নেতাকর্মীরা টায়ারে আগুন লাগিয়ে নানারকম স্লোগান দেওয়াসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নিকট বেশকিছু দাবি তুলে ধরেন।

বিষয়টি নিয়ে ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, আমরা এসব আন্দোলনের মাধ্যমে সতর্কবার্তা দিচ্ছি।  দাবি মানা না হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকা হবে। আমরা চাই আমাদের অভিভাবক হিসেবে কেন্দ্রীয় কমিটি বিষয়গুলো সমাধান করবে। সংগঠনে আমাদের অধিকার আছে।

এছাড়াও গত ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে বিক্ষুব্ধ উপদলগুলো মানববন্ধনের আয়োজন করে। এর ঠিক দুদিন পরে গণস্বাক্ষর কর্মসূচির পালন করে তারা। গ্রুপগুলো হলো- ভিএক্স, বাংলার মুখ, রেড সিগনাল, একাকার, কনকর্ড, এপিটাফ ও উল্কা।

এর আগে গত ১০ আগস্ট সংবাদ সম্মেলন করে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর প্রতি অনাস্থা জানান ৯৪ জন পদধারী নেতা।

Link copied!