Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৬:০১ পিএম


চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত এক সাংবাদিককে ছাত্রলীগের মারধরের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইকবাল আহমেদকে আহ্বায়ক হিসেবে গঠন করা হয়েছে এই কমিটি। এতে সদস্য হিসেবে আছেন সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া ও সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব।

সাংবাদিক হেনস্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, সাংবাদিককে শারীরিক হেনস্তার ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে৷ দ্রুত সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা তদন্ত কমিটিকে বলেছি যাতে তারা অনতিবিলম্বে সুষ্ঠুভাবে তদন্ত কাজ সম্পূর্ণ করে।  তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে অভিযুক্তদের ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক মারধরের ঘটনায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বিগত সোমবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের এ.এফ. রহমান হলের ২১২ নম্বর কক্ষে দৈনিক নয়া শতাব্দী ও ঢাকা মেইলের চবি প্রতিনিধি রেদওয়ান আহমেদকে মারধর করা হয়। ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালন করতে না যাওয়ায় তিনি হামলার শিকার হয়েছেন। এ সময় মারধরকারীরা ‘ছাত্রলীগ না করলে হলে থাকা যাবে না’ বলে ওই সাংবাদিককে হুমকি দেন।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন চবি শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের দুই কর্মী লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরশিল আজিম নিলয়, একই সেশনের নাট্যকলা বিভাগের আবু বকর সিদ্দিক এবং নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শোয়েব আতিক।

এসএম

Link copied!