Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

অক্টোবর ১, ২০২২, ০৫:৫৪ পিএম


বাংলাদেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মত ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০ টায় হাবিপ্রবির টিএসসি এর সম্মুখে উক্ত অলিম্পিয়াড এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিন এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস এম হারুন উর রশীদ, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, এফএও এর প্রতিনিধি এবং শিক্ষার্থীরাসহ অন্যান্যরা। প্রথমবারের মতো আয়োজিত উক্ত অনুষ্ঠানে অনলাইনে ১২ টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে এবং অনুষ্ঠানটি ১২ টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়।  

এ সময় বক্তারা বলেন, আজ থেকে দেশে ভেটেরিনারি অলিম্পিয়াড এর যাত্রা শুরু হল। ভেটেরিনারি শিক্ষাকে আরও যুগোপযোগী ও আধুনিক করতে আজকের এই অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করবে।  

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। দুপুর ৩ টায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এসএম

Link copied!