Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য বড় সুখবর

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৬, ২০২২, ০৪:৫৯ পিএম


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য বড় সুখবর

দেশে সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার সুষমমান নিশ্চিতকল্পে আন্তঃবদলী কার্যক্রমে কোন বাধা নেই, নীতিমালা অনুযায়ী যে কোন শিক্ষক যে কোনো বিদ্যালয়ে বদলী হতে পারবেন।

একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে রোববার (৬ নভেম্বর) এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে জানানো হয়, দেশে সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার সুষমমান নিশ্চিতকল্পে নব জাতীয়করণকৃত এবং বিদ্যমান শিক্ষকদের মাঝে আন্তঃবদলী কার্যক্রম নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 

বৈঠকে জানানো হয়, আন্তঃবদলী কার্যক্রমে কোন বাধা নেই, নীতিমালা অনুযায়ী যে কোন শিক্ষক যে কোনো বিদ্যালয়ে বদলী হতে পারবেন।

বৈঠকে দৃষ্টিনন্দন প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম নির্দিষ্ট সময়ে সম্পন্ন, বিদ্যালয়ের অভ্যন্তরীণ অবকাঠামো এবং যথাযথভাবে পাঠদানের লক্ষ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিতকল্পে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। 

এছাড়াও কমিটি বিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রমের জন্য জনবল নিয়োগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, মো. নজরুল ইসলাম বাবু, ফেরদৌসী ইসলাম ও মো. মোশারফ হোসেন অংশগ্রহণ করেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!