Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চবিতে সাংবাদিকতা বিভাগের গবেষণা কর্মশালা

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৮:৩৭ পিএম


চবিতে সাংবাদিকতা বিভাগের গবেষণা কর্মশালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘কম্যুনিকেশন এন্ড জার্নালিজম রিসার্চ এসোসিয়েশনের’ উদ্যোগে আন্তর্জাতিক মানের একটি গবেষণা ও প্রকাশনা কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর (সোমবার) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে গবেষণা ও প্রকাশনা কর্মশালাটি অনুষ্ঠিত হবে।

এতে চবিসহ দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী ১০০ টাকা রেজিষ্ট্রেশন ফি প্রদানের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে।

দুই পর্বের এই কর্মশালার প্রথম পর্ব সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। এতে সকল অংশগ্রহণকারী উপস্থিত থাকবে। শুধু শিক্ষকমন্ডলীর অংশগ্রহণে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব  চলবে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। কর্মশালা শেষে সবাইকে অভিজ্ঞতা সনদ প্রদান করা হবে।

আন্তর্জাতিক মানের এই গবেষণা কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি থাকবেন উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে। কর্মশালার প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন যুক্তরাজ্যের ল্যানকাস্টার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাইদুর রহমান। কর্মশালাটির সভাপতিত্ব করবেন চবি সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. মো. শহীদুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। এছাড়া আলোচনা করবেন সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ ও অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

এই গবেষণা কর্মশালার বিষয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহীদুল হক বলেন, এই কর্মশালার মাধ্যমে শিক্ষক এবং শিক্ষার্থীরা একজন সফল গবেষক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবেন। সেই সাথে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে আরো ত্বরান্বিত করবে।

উল্লেখ্য, চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের গবেষণা ও প্রকাশনা কার্যক্রম এগিয়ে নেওয়ার লক্ষ্যে গঠিত হয়েছে ‘কম্যুনিকেশন এন্ড জার্নালিজম রিসার্চ এসোসিয়েশন।’ গবেষণাভিত্তিক কার্যক্রম পরিচালনায় সংস্থাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এসএম

Link copied!