Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আগামী ১০ ফেব্রুয়ারি চবির পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তী

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২২, ০৮:৩৯ পিএম


আগামী ১০ ফেব্রুয়ারি চবির পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তী

১৯৭০ সালে চালু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগ ৫০ বছরে পা রেখেছে ২০২০ সালে। করোনায় স্থগিত হওয়া বিভাগটির সুবর্ণজয়ন্তী উৎসব আয়োজিত হবে আগামী বছরের ১০ ফেব্রুয়ারি।

‍‍`উন্নত জীবনের সোপান, পঞ্চাশে চবি‍‍`র পরিসংখ্যান‍‍` স্লোগানে দুইদিনব্যাপী পালিত হবে সুবর্ণজয়ন্তী উৎসব।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বেলা ১২টায় সংবাদ সম্মেলন করে সুবর্ণজয়ন্তী উৎসবের বিষয়ে নিশ্চিত করেন বিভাগটির সভাপতি প্রফেসর রোকনুজ্জামান আযাদ।

তিনি বলেন, ‍‍`২০২০ সালেই পরিসংখ্যান বিভাগ পঞ্চাশ বছর পার করেছে। আমাদের বিভাগ ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে ৫২ বছরে পা দিয়েছে৷ করোনা মহামারীর পূর্বেই  আমাদের সুবর্ণজয়ন্তী উৎসবের বিষয়ে পরিকল্পনা ছিল। বিলম্বিত হলেও আমরা এটি পালন করছি। এতে বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের একটি মিলনমেলা ঘটবে।‍‍`

দুইদিনব্যাপী অনুষ্ঠানের প্রথমদিন ১০ ফেব্রুয়ারি আনন্দ শোভাযাত্রা ও র‍্যালি চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত হবে। এরপরে দ্বিতীয়দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় আলোচনা সভা, স্মৃতিচারণ, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে নবীন-প্রবীন মিলে প্রায় চার হাজার জন অংশগ্রহণ করবেন।

এর আগে সকাল ১১টায় কেক কেটে সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষ্যে অনলাইন রেজিষ্ট্রেশন পোর্টালের উদ্বোধন করে বিভাগটি। বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ রোকনুজ্জামান আজাদের সভাপতিত্বে এবং রেজিস্ট্রেশন উপকমিটির সদস্য সচিব মোহাম্মদ ইউছুফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রেজিষ্ট্রেশন উপ কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ  সাখাওয়াত হোসেন, স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর মোঃ এমদাদুল হক। অনুষ্ঠানে এলামনাইদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী ও চবি সিনেট সদস্য মহিউদ্দিন শাহ আলম নিপু, শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রফেসর মো. ইমাম হোসেন ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আহসানুল কবির হিমেল। এতে উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী  শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ ।

এবি

Link copied!