Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ডিসিকে ‍‍`স্যার‍‍` ডাকতে বাধ্য করার ঘটনায় বেরোবি শিক্ষক সমিতির নিন্দা

বেরোবি প্রতিনিধি:

বেরোবি প্রতিনিধি:

মার্চ ২৪, ২০২৩, ০৩:৪৪ পিএম


ডিসিকে ‍‍`স্যার‍‍` ডাকতে বাধ্য করার ঘটনায় বেরোবি শিক্ষক সমিতির নিন্দা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সহযোগী অধ্যাপক উমর ফারুককে জনসমক্ষে রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ‍‍`স্যার‍‍` সম্বোধন করাতে বাধ্য করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত নয়টায় শিক্ষক সমিতির সভাপতি শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদ স্বাক্ষরিত বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, ‘উমর ফারুককে জনসমক্ষে রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ‍‍`স্যার‍‍` সম্বোধন করাতে বাধ্য করার ঘটনায় বেরোবি শিক্ষক সমাজ অত্যন্ত ব্যথিত, বিব্রত ও ক্ষুব্ধ। বেরোবি শিক্ষক সমিতি শিক্ষক উমর ফারুকের সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’

শিক্ষক নেতারা আরো বলেন, ‘শিক্ষক সমিতি মনে করে, একটি স্বাধীন সার্বভৌম গণতান্ত্রিক রাষ্ট্রের সুশাসন নিশ্চিতকরণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়া ও নাগরিক সেবা নিশ্চিত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জেলা প্রশাসকের ভূমিকা গুরুত্বপূর্ন। শিক্ষক সমিতি একজন জেলা প্রশাসকের কাছ থেকে এ ধরণের আচরণের ক্ষেত্রে আরও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।’

প্রসঙ্গত, গত ২২ মার্চ সন্ধ্যায় একটি স্কুলের বিষয়ে জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন-এর সাথে দেখা করতে যায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক। এসময় জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনকে “স্যার” সম্বোধন না করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান ড. চিত্রলেখা নাজনীন এবং চাপ প্রয়োগ করেন।

এর প্রতিবাদে জেলা প্রশাসকের গেটে প্লাকর্ড নিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রতিবাদে শিক্ষক উমর ফারুকের সাথে সংহতি জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এর প্রায় এক ঘণ্টা পর জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন এরকম আচরণের জন্য দুঃখ প্রকাশ করল বিষয়টি সমঝোতা হয়।

আরএস

Link copied!