Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ডিআইএসের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

মার্চ ২৯, ২০২৩, ০৯:১৩ পিএম


ডিআইএসের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকা কলেজে ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটি (ডিআইএস) এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯মার্চ) ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসে সাত কলেজের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩০ জন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী অংশ নেন।

এতে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ছাত্রাবাসের প্রভোস্ট ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. কামরুজ্জামান, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ, ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটির সভাপতি এস এম ফেরদৌস আলম তমাল, ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটির ঢাকা কলেজের আহব্বায়ক মো: ওয়াদুদুর রহমান রাহুল।

ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটির সভাপতি বলেন, তিনি আয়োজনে সহায়তাকারী সকল ছাত্র ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ডি আই এস এর চিফ অ্যাডভাইজার মরহুম ইকবাল আহমেদ এর দ্বিতীয় মৃত্যুার্ষিকীতে(আজকে) তার জন্য দোয়া চান।

ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ বলেন, দৃষ্টিপ্রতবন্ধীরা আমাদের সমাজে বিভিন্নভাবে বঞ্চিত। আমরা যারা সুস্থ্ সবল মানুষ তারা যদি এই দৃষ্টিজয়ী মানুষদের সাথে থাকি তাহলে তাদের স্বাভাবিক জীবনটা বিঘ্নিত হবে না। তারা একটু সহযোগীতা চায় এইটুকু সহযোগীতা নিয়ে আমরা যদি তাদের পাশে দাঁড়াতে পারি তারা বিশ্বজয় করতে পারে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ই মে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটি একটি বাধামুক্ত একীভূত সমাজ গঠনের লক্ষ্যে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে থাকে। দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিভিন্ন ট্রেনিং থেকে শুরু করে ব্যাবসায়ে সহযোগীতা, ল্যাপটপ, মোবাইল বিতরণসহ অনেক ধরনের সমাজ উন্নয়নমূলক কাজ করে থাকে।

এআরএস

Link copied!