Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

গ্রাফিক্স ডিজাইনে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের রাব্বি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মে ২৯, ২০২৩, ০৭:৫৭ পিএম


গ্রাফিক্স ডিজাইনে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের রাব্বি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক্স ডিজাইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জিহাদ রাব্বি বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত  ২৫তম জাতীয় চারুকলা প্রদর্শনী- ২০২৩ এ গ্রাফিক্স ডিজাইনে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেছেন।

সোমবার (২৯ মে)  শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে জিহাদের হাতে পুরস্কার তুলে দেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি  প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে  স্বাগত বক্তব্য প্রদান করেন শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম এবং ধন্যবাদ জ্ঞাপন করেন শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ। বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, শিল্পী হাশেম খান এবং মনিরুল ইসলাম।

রাব্বি পুরস্কার প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, জাতীয় পর্যায়ে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরতে পেরে আমি গর্বিত। বিভাগের সকল শিক্ষকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাই কাছে দোয়া চাই, সামনে যেন আরো ভালো করতে পারি, আন্তর্জাতিক অঙ্গণেও যেন নজরুল বিশ্ববিদ্যালয়কে তুলে ধরতে পারি।

জিহাদের এমন কৃতিত্বে  অভিনন্দন জানিয়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।  তিনি বলেন, আমাদের নজরুল বিশ্ববিদ্যালয় জিহাদের মতো অর্জন নিয়ে এগিয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ও চারুকলা বিভাগের অধ্যাপক ড. তপন কুমার সরকার বলেন, এটি বিভাগের শ্রেষ্ঠ অর্জনগুলোর মধ্যে অন্যতম।আমরা অত্যন্ত খুশি ও গর্বিত। এটি শুধু চারুকলা বিভাগের জন্য নয়, পুরো বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গর্বের। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা এভাবে নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে তুলে ধরুক। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন অর্জনের ধারা অব্যাহত থাকলে আমাদের বিশ্ববিদ্যালয় বহুদূর এগিয়ে যাবে।

উল্লেখ্য,  ২৫তম জাতীয় চারুকলা প্রদর্শনী ২০২৩ এ প্রত্যেকটি মাধ্যমে একটি করে মোট ১১টি শ্রেষ্ঠ পুরস্কার দেয়া হয়। আর সকল মাধ্যম মিলিয়ে ‘‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার ২০২৩” শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করা হয়। মাধ্যম ভিত্তিক প্রতিটি শ্রেষ্ঠ পুরস্কারের জন্য এক লক্ষ টাকা এবং সকল মাধ্যমে শ্রেষ্ঠ পুরস্কারের জন্য দুই লক্ষ টাকা এবং গোল্ড মেডেল, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। 

এছাড়াও পাঁচটি সম্মানসূচক পুরস্কার প্রদান করা হয় যার প্রতিটির মূল্যমান পঞ্চাশ হাজার টাকা এবং তার সাথে ছিলো স্পন্সরশীপ পুরস্কার। 

আরএস

Link copied!