Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পরিচ্ছন্ন ক্যাম্পাস ও ডেঙ্গু নিধনে কাজ করছে ঢাকা কলেজ প্রশাসন

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৩০, ২০২৩, ০৫:০২ পিএম


পরিচ্ছন্ন ক্যাম্পাস ও ডেঙ্গু নিধনে কাজ করছে ঢাকা কলেজ প্রশাসন

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশা নিধন কার্যক্রম গ্রহণের জন্য ক্যাম্পাস পরিদর্শন করে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের নেতৃত্বে উপাধক্ষ্যসহ কলেজ প্রশাসন। এ সময় হলগুলোর প্রভোস্টগণ উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা কলেজ পশ্চিম ছাত্রাবাসের ৩০৩ নম্বর রোমের গণিত বিভাগের ছাত্র সজল সাহা ডেঙ্গুতে আক্রান্ত হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-১, ১৮ নম্বর ওয়ার্ড-এর মশক সুপারভাইজার মো. ইব্রাহিম বলেন, এইখানে মূলত তিন দিন পরপর ১জন মশক কর্মী কাজ করে। সকাল বেলা দুইজন লার্ভা ধ্বংস করার জন্য কাজ করে। এখন স্যার দুইদিন পরপর আসতে বলায় আমরা দুইদিন পর পর আসবো।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ফোনে কলেজের বিষয়ে খোঁজ খবর রাখছেন। পশ্চিম ছাত্রাবাসের ৩০৩ নম্বর রোমের গণিত বিভাগের ছাত্র আক্রান্তের করণে তিনি উদ্বিগ্ন।

অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ক্যাম্পাসের সার্বক্ষণিক খোঁজ রাখা ও ডেঙ্গু নিধনে যখন যা প্রয়োজন তা দেওয়ার আশ্বাস দেওয়ায় এবং তাৎক্ষণিক লোক পাঠানোর জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে ধন্যবাদ দেন। উত্তর ছাত্রাবাসের এক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় তিনি উদ্বিগ্নতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, যারা এই ক্যাম্পাসের শিক্ষার্থী তারা যদি জানালা দিয়ে ময়লা, প্লাস্টিকের কৌটো, ডাবের খোসা না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনের মধ্যে ফেলে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখে তবেই আমরা ডেঙ্গু থেকে ঝুঁকি মুক্ত হয়ে ক্যাম্পাসে চলতে পারবো।

এইচআর

Link copied!