Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

পুলিশ সুপার

নির্বাচনে কোনো সহিংসতা বরদাস্ত করা হবে না

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

মে ৬, ২০২৪, ০৮:৫৬ পিএম


নির্বাচনে কোনো সহিংসতা বরদাস্ত করা হবে না

বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেছেন, বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে। নির্বাচনে কোনো সহিংসতা বরদাস্ত করা হবে না। রোববার নির্বাচন কেন্দ্রিক আইন-শৃঙ্খলা ঠিক রাখতে পুলিশের নানা পদক্ষেপ নিয়ে বিস্তারিত জানাতে গিয়ে এ কথা বলেন তিনি। 

তিনি বলেন, বাকেরগঞ্জ উপজেলার দ্বীপাঞ্চলের ১৫টি কেন্দ্রকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। কেন্দ্র অনুযায়ী আইন-শৃঙ্খলা বাহিনী তাদের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। এক কথায় নির্বাচনে কোনো সহিংসতা বরদাস্ত করা হবে না। 

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার জিহাদুল কবির জানিয়েছেন, সদর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। যেখানে নির্ধারিত আছে ছয়শ পুলিশ সদস্য সেখানে মোতায়েন থাকবে দ্বিগুণ সদস্য। এছাড়া ভোটের দিন ৪০টি মোবাইল টিমে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। প্রতিটি ইউনিয়নে বসানো হয়েছে চেকপোস্ট। 

জানা গেছে, বরিশাল সদর এবং বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে এবার ৬৬ শতাংশ ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বরিশাল সদরের ৬৮টি কেন্দ্রের মধ্যে ৪৭টি এবং বাকেরগঞ্জের ১১৩ ভোটকেন্দ্রের মধ্যে ৭৩টি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রথম ধাপের উপজেলা নির্বাচন ঘিরে প্রচার চলছে বরিশাল সদর ও বাকেরগঞ্জে। 

সদরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ১২ জন। বাকেরগঞ্জ উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী নয় জন। প্রসঙ্গত বরিশাল সদর ও বাকেরগঞ্জে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ ৮ মে। দুই উপজেলায় ছয় জন হিজড়াসহ মোট ভোটার চার লাখ ৯৬ হাজার ৫০১ জন।

আরএস

 

Link copied!