Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ডি-নথিতে যুক্ত হলো নজরুল বিশ্ববিদ্যালয়

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২৩, ০৮:৩০ পিএম


ডি-নথিতে যুক্ত হলো নজরুল বিশ্ববিদ্যালয়

স্মার্ট ক্যাম্পাস গড়ার লক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক নথি ব্যবস্থাপনা ও রেকর্ড সংরক্ষণে ডিজিটাল নথি কার্যক্রমে বাংলাদেশের ১৪তম বিশ্ববিদ্যালয় হিসেবে ডি-নথিতে যুক্ত হয়েছে।

রবিবার (১৩ আগস্ট) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অডিটরিয়ামে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডি-নথি কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যারলয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ডি-নথি কার্যক্রম উদ্বোধন স্মার্ট ক্যাম্পাস গড়ার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে অন্য কয়েকটি বিশ্ববিদ্যালয়ের মতো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল নথি উদ্বোধন করায় কর্তৃপক্ষকে এই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা প্রত্যয় ব্যক্ত করছি, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সার্বিকভাবে এবং সম্মুখভাগে থেকে আজকের মতো ভবিষ্যতেও কাজ করে যাবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ইউজিসির আইএমসিটি বিভাগের পরিচালক ড. সুলতান মাহমুদ ভূইয়া।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ডি-নথি উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ মোট দশটি বিশ্ববিদ্যালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

অন্য বিশ্ববিদ্যালয়গুলো হলো: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আরএস

Link copied!