community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

হাবিপ্রবির একাডেমিক ভবন ও ছাত্রী হলের উদ্বোধন

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২৩, ০৫:২০ পিএম


হাবিপ্রবির একাডেমিক ভবন ও ছাত্রী হলের উদ্বোধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনির্মিত একাডেমিক ভবন ৪ ও ছাত্রী হলের শুভ উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী হাবিপ্রবি’র নবনির্মিত দশতলা একাডেমিক ভবন ৪ ও ছাত্রী হলের শুভ উদ্বোধন করেন। এ সময় ২৪টি মন্ত্রণালয়ের/বিভাগের ১৫৭ প্রকল্পের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম—১ থেকে যুক্ত হয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, হল সুপার, বিভিন্ন শাখার পরিচালকসহ শিক্ষক, কর্মকর্তা, হাবিপ্রবি শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ, কর্মচারীসহ অন্যান্যরা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে হাবিপ্রবির ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান উপস্থিত সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও একধাপ এগিয়ে নেয়ার সুযোগ সৃষ্টি করেছেন। তিনি বলেন, আমরা হাবিপ্রবির সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমাদের ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, আজকের এই ভবন দুটি উদ্বোধন হওয়ার ফলে আমাদের ক্লাসরুম, অফিস রুম, ল্যাব সঙ্কট ও ছাত্রীদের আবাসন সঙ্কট অনেকটা কমে আসবে। মাননীয় প্রধানমন্ত্রীর এই সহযোগিতার ধারা সামনেও অব্যহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

পরবর্তীতে একাডেমিক ভবন—৪ ও নবনির্মিত ছাত্রী হলের শুভ উদ্বোধন উপলক্ষ্যে হাবিপ্রবির ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে একটি বর্ণিল আনন্দ র‍্যালির আয়োজন করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে নবনির্মিত একাডেমিক ভবন—৪ সম্মুখে বেলুন উড্ডয়ন করেন ভাইস—চ্যান্সেলর।

এইচআর

Link copied!