Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন ড. শেখ মেহেদী

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২৪, ১০:০২ পিএম


ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন ড. শেখ মেহেদী

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. শেখ মেহেদী হাসান।

তিনি মনসামঙ্গল কাব্য, বিষাদসিন্ধু এবং ময়মনসিংহ গীতিকার আলোকে বাঙালি মুসলমানের আত্মপরিচয়ের অনুসন্ধানের উপর গবেষণার জন্য এ ফেলোশিপ পান।

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এ ফেলোশিপের জন্য আবেদন করেন দেশের ৩০ জন গবেষক। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ এবং সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে ১০ জন গবেষককে ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ ২০২৩ এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করে।

ফেলোশিপপ্রাপ্ত অন্যরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ নুরুল আমিন নূরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফিরোজা আক্তার খানম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শরাবান তহুরা ও অধ্যাপক ড. গুলশান আরা, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. মো. তরিকুল ইসলাম, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর ড. ফারহীন হাসান, প্রিমিয়ার ইউনিভার্সিটির ড.শহীদ মো. আসিফ ইকবাল, বরেন্দ্র ইউনিভার্সিটির ড. সুলতানা রাজিয়া এবং বৃন্দাবন সরকারী কলেজের ড. সুভাষ চন্দ্র দেব।

ফেলোশিপ প্রাপ্ত ড. শেখ মেহেদী হাসান বলেন, আমি খুবই আনন্দিত। গবেষণার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ফেলোশিপের মাধ্যমে আমাকে যে সুযোগ করে দিয়েছে তার জন্য কৃতজ্ঞতা জানাই।

এইচআর

Link copied!