Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

বিতর্কে ঢাবিকে হারিয়ে বিজয়ী বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৪, ০৩:৫৭ পিএম


বিতর্কে ঢাবিকে হারিয়ে বিজয়ী বশেমুরবিপ্রবি

পাবলিক বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব রাজশাহী (পুসার) আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) হারিয়ে বিজয়ী গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।

বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে বাংলাদেশ পাবলিক সার্ভিস কর্ম কমিশনের (পিএসসি) সদস্য এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ এবং সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খাইরুজ্জামান লিটন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাবির সাবেক উপ-উপাচার্য প্রফেসর ড. সারোয়ার জাহান সজল, রাবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এমপিসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার শামসুল আলম।

বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ, বুয়েটে ছাত্ররাজনীতি সমর্থন করে না’। যেখানে ছিল সরকার দল ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিজয়ী দল বশেমুরবিপ্রবির সদস্য হিসেবে ছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী তানহীম রহমান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ আলী তোহা এবং পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ২০২১-২২ সেশনের শিক্ষার্থী নাঈমা সুলতানা।

এছাড়া সহযোগী বিতার্কিক হিসেবে ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মামুনুর রশীদ।

বিজয়ীদের মধ্য থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মোহাম্মাদ আলী তোহা বলেন, এমন একটি প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়কে জয়যুক্ত করতে পেরে খুবই ভালো লাগছে। প্রতিপক্ষ দল ঢাবিকে দেখে প্রথমে আমনা নার্ভাস ছিলাম কিন্তু পরক্ষণেই মনে হয়েছে সামর্থ্য থাকলে আমরা সফল হবো। বিতর্ক শেষে ফলাফল বিজয়ীকে হয়ে খুবই আনন্দিত এবং নিজ বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করতে পারায় নিজেকে গর্বিত মনে করছি।

অনুষ্ঠান শেষে বিজয়দের হাতে পুরস্কার তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খাইরুজ্জামান লিটন। এ সময় তিনি বিজয়ী এবং বিজিত দুই বিশ্ববিদ্যালয়কেই অভিনন্দন এবং সকলের জন্য শুভকামনা জানান।

ইএইচ

Link copied!