Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

বৃষ্টির জন্য বশেমুরবিপ্রবিতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

এপ্রিল ২৮, ২০২৪, ০২:২৩ পিএম


বৃষ্টির জন্য বশেমুরবিপ্রবিতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

চলমান তীব্র তাপদাহের মহান আল্লাহর পক্ষ থেকে রহমতের বৃষ্টি কামনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২৮ এপ্রিল (রবিবার) সকাল ৯:৩০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন মাঠে এ নামাজ ও দোয়ার আয়োজন করা হয়।

নামাজ শেষে সবাই মহান আল্লাহ পাকের কাছে মাফ চেয়ে তীব্র তাপদাহ থেকে মুক্তি, পশুপাখির কষ্ট লাঘব, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য রহমত কামনা করে অশ্রুসিক্ত নয়নে দোয়া করেন। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড গরমে জনজীবন বিপর্যস্ত। প্রচণ্ড তাপদাহের কারণে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ চরম বিপাকে পড়েছেন। শিশুসহ নানা বয়সের মানুষ বিশেষ করে বৃদ্ধরা হিটস্ট্রোকসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এ নামাজের আয়োজন করা হয়।

নামাজে অংশ নেওয়া আমজাদ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি ও গাছপালাসহ সবাই খুব কষ্টে আছে। তাই আমরা বৃষ্টির আশায় নামাজ আদায় করেছি। আল্লাহ তা‍‍`আলা চাইলে সবকিছুই সম্ভব। তাই তীব্র তাপদাহ থেকে বাঁচতে মহান আল্লাহ তায়ালার কাছে রহমত প্রার্থনা করে নামাজ আদায় ও দোয়া করেছি।

বিআরইউ

Link copied!