Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

যুক্তরাষ্ট্রে নারীর শ্লীলতাহানি, আ.লীগ নেতার ২ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৯, ২০২২, ১১:৫৪ এএম


যুক্তরাষ্ট্রে নারীর শ্লীলতাহানি, আ.লীগ নেতার ২ বছরের কারাদণ্ড

মার্কিন কৃষ্ণাঙ্গ নারীকে শ্লীলতাহানির অপরাধে নিউ ইংল্যান্ড (বোস্টন) আওয়ামী লীগের (ইউসুফ-ইকবাল) সহসভাপতি। বোস্টন সংলগ্ন মেডফোর্ডের এই বাসিন্দা বোস্টনভিত্তিক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের (বেইন) সাবেক সভাপতি আসিফ আহমেদ চৌধুরী ওরফে আসিফ বাবু (৬২) কে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তার দেশের বাড়ি চট্টগ্রাম জেলার পাহাড়তলীর থানার কাটতলী গ্রামে।

স্থানীয় সময় মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সালেম সিটির সুপিরিয়র কোর্টের বিচারক টমাস ড্রেচসলার এ রায় ঘোষণা করেন।

ওই নারীকে গালাগালি, শ্লীলতাহানি এবং ধর্ষণ ছাড়াও শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছিল আসিফ বাবুর বিরুদ্ধে। তবে তাকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে গত ১৪ অক্টোবর আদালত আসিফের জামিন প্রত্যাহার করেন। সপ্তাহব্যাপী বিচারিককার্য শেষে তাকে কারা হেফাজতে রাখার আদেশ দেন। ৮ নভেম্বর আসিফ বাবুকে দোষী সাব্যস্ত করে চূড়ান্ত দণ্ডাদেশে প্রদান করা হলো।

ভুক্তভোগী নারী বিচারকদের জানান, দুই বছর আগে ফেসবুক মার্কেটপ্লেসে বাসা ভাড়ার বিজ্ঞাপন দেন আসিফ বাবু। তখন রুমটি নেওয়ার পরিকল্পনা করেন ওই নারী। ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর আসিফ বাবু ভাড়ার চুক্তি সইয়ের বৈঠকের সময় ওই নারীর ওপর অশ্লীল আক্রমণ করেন।

নারীর ৯ বছর বয়সী মেয়ে বিচারকদের জানান, ‘অনেক বিশৃঙ্খলার’ শব্দে জেগে উঠে তিনি শোবার ঘরে উঁকি দিয়ে দেখতে পান আসিফ বাবু তার মায়ের উপরে দাঁড়িয়ে আছেন। পরে মেয়েটি পুলিশের জরুরি নম্বর ৯১১-তে ফোন করেন।

সালেম পুলিশ অফিসার জোনাথন স্প্রিংগার ঘটনাস্থলে পৌঁছে আসিফ বাবুকে ওই নারীর সঙ্গে ঝগড়া করতে দেখেন বলে জানান। তিনি দুজনকে আলাদা করেন।

ইএফ

Link copied!