Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মালয়েশিয়া দূতাবাস থেকে সরাসরি পাসপোর্ট প্রদানে জরুরি নোটিশ

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

জুন ৭, ২০২৩, ০৬:৫৩ পিএম


মালয়েশিয়া দূতাবাস থেকে সরাসরি পাসপোর্ট প্রদানে জরুরি নোটিশ

মালয়েশিয়াস্থ কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাস থেকে আগামী ১০ ও ১১ জুন প্রবাসীদের আবেদনকৃত পাসপোর্ট সরাসরি হাতে হাতে বিতরণ করার জরুরি নোটিশ কর্তৃপক্ষের।  

বুধবার (৭ জুন) বিকেলে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইং এর প্রথম সচিব মিয়া মো. কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।  

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়. মালয়েশিয়ায় বসবাসরত সকল প্রবাসীদের জ্ঞাতার্থে চলমার বৈধকরণ প্রক্রিয়া (রিক্যালিব্রেশন ২.০) এর কারণে পোস্ট অফিসের পাশাপাশি সরাসরি হাতে হাতে পাসপোর্ট বিতরণ করা হবে।  

এ উপলক্ষে ১০, ১১ জুন কুয়ালালামপুরের আমপাং এলাকার ১৬৬ নং জালান বেসার পাসপোর্ট অফিসে সরাসরি বিতরণ করা হবে। ঐদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হবে।  

যে সমস্ত পাসপোর্ট আবেদনকারীর  তথ্য অনলাইন হয়েছে তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহন করতে পারবেন। তাছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি ও যথারীতি চালু থাকবে।  

করোনা পেনডেমিকের সময় থেকে দীর্ঘ সময় থেকে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে অত্র দূতাবাস থেকে সরাসরি পাসপোর্ট বিতরণ বন্ধ রয়েছে। প্রবাসীদের পাসপোর্ট নবায়নের আবেদনের প্রেক্ষিতে শুধুমাত্র মালয়েশিয়ায় পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ করা হচ্ছে।

এই প্রক্রিয়ায় ঢাকা পাসপোর্ট ডিপোর বিভিন্ন সমস্যা সহ, দেশটিতে বৈধকরণ প্রোগ্রাম চলমান থাকার কারণে এক সাথে অসংখ্য পাসপোর্ট নবায়নের আবেদন করায় পাসপোর্ট হাতে পেতে ৪ থেকে ৫ মাস লেগে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।  

গত সপ্তাহে মালয়েশিয়ায় সফরে আসেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।  তিনি প্রবাসীদের আয়োজিত একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে পাসপোর্ট নবায়নে সব ধরনের সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দিয়েছেন।  

অন্যদিকে, আগামি ১৭ ও ১৮ জুন দেশটির পিনাং প্রদেশের জর্জ টাউন এলাকায় দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। আগামি ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই পাসপোর্ট বিতরণ চলবে।

এইচআর
 

Link copied!