Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বলিউডে সমালোচনায় ছিলেন যারা

বিনোদন ডেস্ক

ডিসেম্বর ২৭, ২০২২, ০৩:০১ পিএম


বলিউডে সমালোচনায় ছিলেন যারা

২০২২ সাল শেষ হতে আর মাত্র চার দিন বাকি। বিদায়ী বছরের প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব মেলাচ্ছেন অনেকে। নানা কারণে বছরজুড়ে আলোচনায় ছিল বলিউড। তারকাদের মধ্যেও কেউ কেউ শিরোনামে ছিলেন বিভিন্ন ইস্যুতে।

শাহরুখ থেকে শুরু করে আমির খান, রণবীর সিং হয়ে জ্যাকুলিন ফার্নান্দেজ, এমনকি দীপিকা পাড়ুকোনও ছিলেন আলোচনা-সমালোচনায়। চলুন এক নজরে দেখে নেয়া যাক, ২০২২ সালে বি-টাউনের আলোচিত-সমালোচিতদের।

জ্যাকুলিন ফার্নান্দেজ : ২০২২ সালে মুক্তি পেয়েছে জ্যাকুলিন অভিনীত ৫টি সিনেমা। পর্দার জীবনের চেয়ে এ অভিনেত্রী বাস্তব জীবন নিয়ে এ বছর বেশ আলোচিত। বছরের শুরু থেকে খবরের শিরোনামে ছিলেন অভিনেত্রী। প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে তার যোগসূত্র পাওয়া গেছে। সুকেশের কাছ থেকে ৫ কোটি ৭১ লাখ রুপির উপহার নিয়েছেন জ্যাকুলিন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) নজরদারিতে জ্যাকুলিন। তাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদও করেছেন সংস্থাটি। সম্প্রতি মানহানির অভিযোগ এনে জ্যাকুলিনের বিরুদ্ধে মামলা করেছেন নোরা ফাতেহি।

দীপিকা পাড়ুকোন : দীপিকা অভিনীত ‘গেরাইয়া’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২২ সালের ফেব্রুয়ারিতে। বেশ আবেদনময়ীরূপে এ সিনেমায় দেখা গেছে দীপিকাকে। ফলে সমালোচনার মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে। এ ছাড়া ‘পাঠান’ সিনেমার ‘বেশরম’ গানের কারণেও বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে। বছরের শুরু এবং শেষ সবসময় আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে দীপিকা।

রণবীর সিং : ২০২২ সালে বি-টাউনের সবচেয়ে আলোচিত-সমালোচিত ব্যক্তির নাম রণবীর সিং। একাধিকবার সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। ২৩ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘সার্কাস’ সিনেমার কারণে তোপের মুখে পড়েছিলেন রণবীর। কারণ, বক্স অফিসে সাফল্য রাখতে পারেনি সিনেমাটি। এর আগে ‘জয়েশভাই জোরদার’ মুক্তি পেলেও আশানুরূপ সফলতা পায়নি। বছরের মাঝখানে নগ্ন ফটোশুট করে কড়া সমালোচনার মুখে পড়েছিলেন এ অভিনেতা। তার বিরুদ্ধে মামলাও হয়েছিল।

আমির খান : বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’ মুক্তি দিয়েছিলেন আমির খান। এরপর তার বিরুদ্ধে বয়কটের ডাক আসে। বয়কটের ডাক দেয়ার মূল কারণ, ২০১৫ সালে দেয়া আমির খানের পুরোনো একটি বক্তব্য। ওই সময় ভারতের সঙ্গে ‘আনসেফ’ শব্দটি জুড়েছিলেন তিনি। যদিও বক্স অফিসে ফ্লপ হয়েছিল সিনেমাটি। তারপর ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে তুলে নিয়েছিলেন আমির খান। যদিও ওটিটি প্ল্যাটফর্মে সফলতার দাগ ফেলেছিল সিনেমাটি।

শাহরুখ খান : লম্বা সময় পর বড় পর্দায় আসছেন বলিউড বাদশা। ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তার নতুন সিনেমা ‘পাঠান’। মুক্তি উপলক্ষে সেই সিনেমার গান প্রকাশ হয়েছে। নাম ‘বেশরম’। এ গান সবকিছুকে ছাপিয়ে গেছে। গেরুয়া রঙের বিকিনিতে দেখা গেছে দীপিকাকে। আর তাতেই আপত্তি হিন্দু সমাজের একাংশের। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘বয়কট পাঠান’, ‘বয়কট শাহরুখ’ ডাক এসেছে। শুধু তাই নয়, শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি দেয়া হয়েছে। এসব কারণে বছর শেষে আলোচনা-সমালোচনায় শাহরুখ খান।

Link copied!