Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

সিনেমা ক্যারিয়ার ফ্লপ

দাপিয়ে বেড়াচ্ছে পরীমণি!

আকাশ নিবির

আকাশ নিবির

জানুয়ারি ১৮, ২০২৩, ০৭:২৬ পিএম


দাপিয়ে বেড়াচ্ছে পরীমণি!

চলচ্চিত্র অঙ্গণের একমাত্র সমালোচিত আর আলোচিত নামটির কথা উঠলে প্রথমেই আসে পরীমণির নাম। দীর্ঘ ক্যারিয়ারে একটি ছবিও হিটের তকমা না থাকলেও নানান আলোচনায় তারকা বনে যান নামিধারী এই নায়িকা। কখনও একাধিক প্রেম, কখনও বিয়ে আবার কখনও বা ৩ টাকায় কাবিনে ডিভোর্সের ঘটনার জন্ম দিতে দেখা গেছে তাকে।

সম্প্রতি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামক একটি সিনেমার প্রচারণায় দাপিয়ে বেড়াতে দেখা যাচ্ছে তাকে। ছবিটি শিশুদের নিয়ে নির্মিত। তার সাথে দেখা গেছে এই ছবির পরিচালক আবু রায়হান জুয়েলকে। কখনও স্কুলে স্কুলে আবার কখনও শিশুদের গেমিং খেলার জায়গায় আবার কখন দেখা মিলছে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ট্রাক গাড়িতে বাজনার তালে তালে!

নিজের সিনেমার প্রচারণা নজরে আসতে স্বামী সংসার নিয়ে নায়িকা পরীমণিকে বছরের শুরুতেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন নাটক করতেও দেখা গেছে। 

তবে অনেকের ভাষ্যে, গেল বছর নাসির কাণ্ডে পরীমণিকে মিথ্যা মায়াকান্নায় জেল খাটতে হয়েছিল। পরে জামিন পাওয়ার পর অশ্লীল সংকেত হাতে নিয়ে প্রচারণা করতে দেখা গেছে পরীমণিকে। সেই ছবিটি ভাইরালের পর শিশুদের কাছে প্রশ্নের সম্মূখিন হতেও দেখা যায় অনেক পরিবারকে। তবে কোমলমতির শিশুদের জন্য পরীমণি‍‍`র ছবিটি কতোটা নেতিবাচক প্রভাব পড়বে সেটি দেখার বিষয় মাত্র। তার ব্যক্তিগত জীবনের সাথে এই ছবির কোন মিল নেই বলে দাবি পরিচালক আবু রায়হান জুয়েলের।

যদিও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিটির প্রচারণা পরিচালক আবু রায়হান জুয়েল পরীমণিকে ছাড়াই করতে চেয়েছিলেন তবে বর্তমানে বিভিন্ন প্রচার প্রচারণায় পরীমনিকেই মুখ্য ভুমিকায় দেখা যাচ্ছে । সিনেমার প্রচারণা নিয়ে নির্মাতা রায়হান জুয়েল বলেন, ‘সিনেমার প্রচারণায় পরীর সঙ্গে অংশ নিয়েছেন ১৪জন শিশুশিল্পী এবং ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ টিমের অন্যান্য সদস্যরা। এই সিনেমার প্রচারণায় অংশগ্রহণ করতে গিয়ে সবার প্রশংসা পাচ্ছি। সবাই বলছে তাদের পরিবার নিয়ে সিনেমাটা দেখতে আসবে।’

নির্মাতা আবু রায়হান আরও জানান, ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ শিশুদের সুস্থ বিনোদনের জন্য শিশুতোষ চলচ্চিত্র। সিনেমাটি সব বয়সীরাই দেখতে পারবেন। প্রত্যাশা করি সবাই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে আসবেন।’

আগের ছবিগুলি ফ্লপ হলেও এবারের ছবি নিয়ে বেশ আশাবাদী পরিমণি। তিনি বলেন, আমি আমার অনেক সিনেমার প্রচারণায় গিয়েছি কিন্তু প্রথমবার নতুন অভিজ্ঞতার মুখোমুখি হয়ছি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ প্রচারণায় গিয়ে। বিশেষ করে ট্রাক গাড়িতে বাজনার তালে তালে সিনেমার প্রচারণার ব্যপারটা অন্য রকম ছিলো। আমি খুব উপভোগ করেছি। সবাই খুব প্রশংসা করছে।

‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ মাধ্যমে পরীমণি সঙ্গে আবার জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। ‘২০১৮-১৯ অর্থবছরে নির্মাতা আবু রায়হান জুয়েল ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় এই সিনেমার পাণ্ডুলিপি। কিন্তু পরে এর নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। সিয়াম-পরীর সঙ্গে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশিষ খন্দকার, আবু হুরায়রা তানভীরসহ অনেকে।

আগামীকাল ২০ জানুয়ারি ছবিটি মুক্তির পাবে ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’

Link copied!