Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

বরগুনায় অলিউল হক রুমির দ্বিতীয় জানাজা বিকালে

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

এপ্রিল ২২, ২০২৪, ০২:১৫ পিএম


বরগুনায় অলিউল হক রুমির দ্বিতীয় জানাজা বিকালে

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি । ক্যানসার আক্রান্তএ শিল্পী আজ সোমবার ভোর ৩টা ৫৮ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি রাজিউন)। সব শেষ তিনি ইবনেসিনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

তার মৃত্যুতে বরগুনায় শোকের ছায়া নেমে এসেছে। অভিনেতার প্রথম জানাজা হয়েছে সকাল ৯টায় শহীদবাগ জামে মসজিদে। এছাড়া বাদ আছর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বরগুনা শহিদ আবুল হোসেন ঈদগাহ মাঠে।

জানাজা শেষে বরগুনায় তার মায়ের পাশে দাফন করা হবে। বিষয়টি নিশ্চিত করেন অভিনেতা মীর সাব্বির। তার লাশবাহী গাড়িটি এখন ঢাকা থেকে বরগুনার পথে।

বরগুনা জেলার বামনায় জন্ম রুমির। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন বোন ও তিন ভাইয়ের মধ্যে রুমি মেজ। ভাইদের মধ্যে তিনি বড়। রুমির দুই সন্তান। মেয়ে আফরা আঞ্জুম রুজবা স্বামী ও সন্তান নিয়ে থাকেন কানাডাতে। আর ছেলে ফারদিন হক রিতম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি লেখাপড়া শেষ করেন।

রুমির অভিনয়ের শুরু থিয়েটার বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে। সেটা ১৯৮৮ সালে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমায়ও। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। এরপর থেকে অসংখ্য নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- সাজেশন সেলিম, বোকাসোকা তিনজন, মেকআপ ম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের উপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, রতনে রতন চিনে, আকাশ চুরি, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর ইত্যাদি।

ইএইচ

Link copied!