Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

মহামারী করোনায় আরও ২৩০ জনের মৃত্যু

মো. মাসুম বিল্লাহ

মে ৫, ২০২৩, ১১:৫৬ এএম


মহামারী করোনায় আরও ২৩০ জনের মৃত্যু

মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ২৮৬ জন। সুস্থ হয়েছেন ৭৪ হাজার ১০৭ জন।

শুক্রবার (৫ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৩৮ জন। 

আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ হাজার ১৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৪৯ জন এবং মারা গেছেন ৩৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ১৮ জন। 

রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৩২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৪১৭ জন বং মারা গেছেন ৩২ জন। 

ইসরায়েলে আক্রান্ত হয়েছে ৩১১ জন এবং মারা গেছেন ৫ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১৪ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৬১ জন এবং মারা গেছে ৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৫ লাখ ৫৮ হাজার ১৯১ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬৯ হাজার ৬৮৬ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৫ হাজার ৯৫৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!