Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় আরও ১০৪ জনের মৃত্যু

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ৮, ২০২৩, ১০:০১ এএম


বিশ্বে করোনায় আরও ১০৪ জনের মৃত্যু

মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১০৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৬৪৬ জন। সুস্থ হয়েছেন ৬০ হাজার ৭৪২ জন।

সোমবার (৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, রাশিয়া গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে য়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮১১ জন। 

আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৭৪২ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৯০৮ জন এবং মারা গেছেন ৪ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ৯ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ২৯৫ জন বং মারা গেছেন ২০ জন। 

ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৪৭ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৫১৮ জন এবং মারা গেছে ১১ জন। আফগানিস্তানে আক্রান্ত হয়েছে ৫৮০ জন এবং মারা গেছে ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার ৯০২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭১ হাজার ২৪ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ২ লাখ ৫২ হাজার ৭৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!