Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

ডেঙ্গুতে ৭ মৃত্যু, হাসপাতালে ১০৯৪ রোগী

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৩, ২০২৩, ০৯:৩৮ পিএম


ডেঙ্গুতে ৭ মৃত্যু, হাসপাতালে ১০৯৪ রোগী

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর মশাবাহী রোগটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক হাজার ৫৭৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টয় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৯৪ জন। 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৪ হাজার ১২৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ১১১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫ হাজার ৭৯২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৬ হাজার ৫২৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৯৯ হাজার ২৬৮ জন।

আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ৯১ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৪ হাজার ৪৯৫ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৯৫ হাজার ৫৯৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরএস

Link copied!