Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্বাস্থ্যমন্ত্রী

অগ্নিকাণ্ড রোধে রাজউক-গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হতে হবে

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ২, ২০২৪, ১২:২৬ পিএম


অগ্নিকাণ্ড রোধে রাজউক-গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হতে হবে

রাজধানীর বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনা রোধে রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হওয়ার কথা বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

সেই সঙ্গে অগ্নিকাণ্ড রোধে এ ‍দুই প্রতিষ্ঠানকে আরও বেশি সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার ( ০২ মার্চ) সকালে ঢাকার একটি অভিজাত হোটেলে বাংলাদেশ মেডিসিন সোসাইটি আয়োজিত ২৩তম আন্তর্জাতিক সায়েন্টিফিক সেমিনারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার মনে হয়, রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) ও গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হওয়া উচিত। সামান্য একটা ভুলের জন্য ৪৫টা প্রাণ চলে গেল, এর থেকে মর্মান্তিক আর কিছু হতে পারে না। আমি মনে করি, এর বিরুদ্ধে অভিযান চলা উচিত এবং চলবে।

এ সময় হাসপাতালে সব ধরনের অনিয়ম বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান চলবে জানিয়ে তিনি বলেন, অতীতে কী হয়েছে সেগুলো মনে রাখা যাবে না। ইচ্ছা করলেই অনিয়ম করে আর হাসপাতাল খোলা যাবে না। অভিযান লাগাতার চলবে।

মন্ত্রী বলেন, আমি বাংলাদেশের সব হাসপাতাল বন্ধ করার পক্ষে না। হাসপাতাল থাকবে, সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালও থাকবে। কিন্তু যা যা ক্রাইটেরিয়া দরকার সে হাসপাতালগুলোকে নিয়ম মানার কথা বলেছেন।

বিআরইউ

Link copied!