Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হাসপাতাল ছাড়লেন সৌদি আরবের বাদশাহ সালমান

মো. মাসুম বিল্লাহ

মে ১৯, ২০২২, ০৫:০৪ পিএম


হাসপাতাল ছাড়লেন সৌদি আরবের বাদশাহ সালমান

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ (৮৬) কোলোনোস্কপিসহ বিভিন্ন পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পর রাজপ্রাসাদে ফিরেছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এসপিএ এ খবর দিয়েছে।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে সংবাদ সংস্থা বাসস জানিয়েছে, হাসপাতাল ত্যাগের আগে রোববার রাতে সরকারি সৌদি আরবের প্রেস এজেন্সি (এসপিএ) পরিবেশিত ভিডিও ফুটেজে ৮৬ বছর বয়সি বাদশাহকে উপকূলীয় জেদ্দা নগরীতে কিং ফয়সাল বিশেষায়িত হাসপাতালের বাইরে হাঁটতে দেখা যাচ্ছে। এ সময় তাঁকে একটি ছড়ি ব্যবহার করতে এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানসহ কর্মকর্তাদের তাঁর চারদিকে দেখা যায়।

টুইটার বার্তায় এসপিএ জানায়, স্বাস্থ্য পরীক্ষা করার পর এবং চিকিৎসার পর সুস্থ হয়ে বাদশাহ সালমান বিন আবদুল আজিজ হাসপাতাল ত্যাগ করেন।

সৌদি আরব বিগত কয়েক বছর ধরেই বাদশাহ’র শারীরিক অবস্থা নিয়ে ছড়িয়ে পড়া গুজব দমানোর চেষ্টা করে যাচ্ছে। সৌদি আরবের বাদশাহ ২০১৫ সাল থেকে বিশ্বের শীর্ষ তেল রপ্তানিকারক দেশটি শাসন করছেন।

বাদশাহ কার্যতঃ যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে ক্ষমতা ছেড়ে দোওয়ার পরিকল্পনা করছেন বলে ২০১৭ সালে ছড়িয়ে পড়া গুজব সৌদি আরব নাকচ করে দেয়। বাদশাহ সালমান ২০২০ সালে তাঁর গলব্লাডার অপসারণে অস্ত্রোপচার করান।

আমারসংবাদ/আরএইচ

Link copied!