Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

ইউক্রেনের রাষ্ট্রদূতকে তলব করেছে বেলারুশ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৩০, ২০২২, ০৭:৪৭ পিএম


ইউক্রেনের রাষ্ট্রদূতকে তলব করেছে বেলারুশ

বেলারুশের ব্রেস্ট সীমান্তে ইউক্রেনের এস-৩০০ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার পর এর প্রতিবাদে ইউক্রেনের রাষ্ট্রদূতকে তলব করেছে বেলারুশ। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

আলজাজিরা জানিয়েছে, বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে ইউক্রেনের রাষ্ট্রদূতকে তলব করে। মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, বেলারুশের দৃষ্টিকোণ থেকে এ ঘটনা খুবই গুরুতর। আমাদের দাবি, ইউক্রেনীয় কর্তৃপক্ষ এ ঘটনায় গুরুত্বসহকারে তদন্ত করবে এবং দায়ী ব্যক্তিদের জবাবদিহির আওতায় নিয়ে আসবে। ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে সেদিকেও লক্ষ রাখবে দেশটি।

বেলারুশের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ক্ষেপণাস্ত্রটি ভূপাতিত করা হয়। এর আগে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বেল্টা জানিয়েছিল, ইউক্রেনের একটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র বেলারুশ ভূখণ্ডে পড়েছে। ক্ষেপণাস্ত্রটি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ভূপাতিত করেছে নাকি মিসফায়ার ছিল সেটি খতিয়ে দেখা হচ্ছে।

এ ঘটনায় ইউক্রেনীয় সামরিক বাহিনীর এক মুখপাত্র স্বীকার করে বলেন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ফল এটি। কোনো অদ্ভুত ঘটনা নয়। এমন ঘটনা আগেও একাধিকবার ঘটেছে। সূত্র: আলজাজিরা

এবি

Link copied!