Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নেপালে বিমান বিধ্বস্ত: ৪০ জনের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২৩, ০২:০৫ পিএম


নেপালে বিমান বিধ্বস্ত: ৪০ জনের লাশ উদ্ধার

কাঠমান্ডু থেকে আসা ৭২ আরোহীসহ নেপালের একটি বিমান রোববার (১৫ জানুয়ারি) সকালে দেশটি পোখারায় বিধ্বস্ত হয়েছে। ইয়েতি এয়ারলাইন্স এ তথ্য জানিয়েছে। নেপালি মিডিয়ার খবরে সর্বশেষ বলা হয়েছে, ধ্বংস্তুপ থেকে এখন পর্যন্ত অন্তত ৪০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটিতে ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন। উদ্ধার কার্যক্রম শুরু হলেও ধারণা করা হচ্ছে, কেউ বেঁচে নেই।

দেশটির এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, দুই ইঞ্জিনবিশিষ্ট এটিআর-৭২ বিমানটি ইয়েতি এয়ারলাইন্স পরিচালনা করছিল। বিমানটি কাঠমান্ডু থেকে সকাল ১০টা ৩৩ মিনিটে উড্ডয়ন করে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশ্যে উড়ে আসা ইয়েতি এয়ারলাইন্সের একটি ফ্লাইট রোববার সকালে কাস্কি জেলার পোখরায় বিধ্বস্ত হয়।

প্লেন বিধ্বস্তের ঘটনায় বেশ কিছু ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে ছড়িয়ে পড়েছে। এসব ছবি ও ভিডিওগুলোতে দুর্ঘটনাস্থল থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। হেলিকপ্টারে করে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।

বিমানটিতে ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, ১ জন আইরিশ, ২ জন দক্ষিণ কোরিয়ার নাগরিক ছিলেন বলে নেপাল বিমানবন্দরের কর্মকর্তা জানিয়েছেন।

টিএইচ

Link copied!