Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সংকট নিরসনের বৈঠকে ইমরান খানকে আমন্ত্রণ শাহবাজের

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৪:৩৪ পিএম


সংকট নিরসনের বৈঠকে ইমরান খানকে আমন্ত্রণ শাহবাজের

একদিকে মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রিজার্ভ সংকটসহ নানা অর্থনৈতিক দুরবস্থার মধ্যে সময় কাটছে পাকিস্তানের; অন্যদিকে চলছে মসজিদে আত্মঘাতী বোমা হামলা ছাড়াও নানা শ্রেণিপেশার মানুষের সরকারবিরোধী বিক্ষোভ। 

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দেশের এসব ভয়াবহ সঙ্কট মোকাবেলার উপায় খুঁজতে যে সর্বদলীয় সম্মেলন (এপিসি) আহ্বান কারেছেন, তাতে যোগ দিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকেও আমন্ত্রণ জানিয়েছেন। খবর জিও নিউজের। 

তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, 'গুরুত্বপূর্ণ জাতীয় চ্যালেঞ্জগুলো সমাধানের পথ খুঁজতে সব দলের প্রধানকে নিয়ে আলোচনায় বসতে চান প্রধানমন্ত্রী। সম্মেলনটি ৭ ফেব্রুয়ারি ইসলামাবাদে অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় মন্ত্রী আয়াজ সাদিক সাবেক জাতীয় পরিষদ স্পিকার আসাদ কায়সার ও সাবেক প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খট্টকসহ পিটিআই নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন, তিনি তাদের আসন্ন বৈঠকে অংশ নেওয়ার অনুরোধ করেছেন।

পাকিস্তান সন্ত্রাসবাদের ভয়াবহ হুমকি এবং নিম্নমুখী অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিতে নিমজ্জিত হওয়ার প্রেক্ষাপটে এ পদক্ষেপ নেওয়া হলো।

ওই বিবৃতিতে বলা হয়, সম্মেলনে পুলিশ, র্যাঞ্জার্স, গোয়েন্দা সংস্থা ও অন্যান্য প্রতিনিধিও অংশ নেবেন।

টিএইচ

Link copied!