Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অঘোষিত সফরে ক্রিমিয়ায় পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ১৯, ২০২৩, ১১:১৯ এএম


অঘোষিত সফরে ক্রিমিয়ায় পুতিন

অঘোষিত এক সফরে ক্রিমিয়ায় গমন করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের কাছ উপদ্বীপটি দখলে নেওয়ার নবম বার্ষিকী উপলক্ষে শনিবার (১৮ মার্চ) এই সফরে যান তিনি।

ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আন্তর্জাতিক আদালত (আইসিসি)। পুতিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনা হয়েছে। এমন সময়েই ক্রিমিয়া সফরে গেলেন তিনি।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, সফরকালে  সেভাস্তোপলে রাশিয়ার নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভ পুতিনকে অভ্যর্থনা জানান। রুশ প্রেসিডেন্ট একটি নতুন শিশু কেন্দ্র ও আর্ট স্কুল দেখতে গিয়েছিলেন।

টেলিগ্রামে দেওয়া এক বার্তায় রাজভোজায়েভ বলেছেন, আমাদের প্রেসিডেন্ট ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ পুতিন জানেন কীভাবে চমক দিতে হয়। একটি ভালো দিক থেকে।

মস্কোর নিযুক্ত এই কর্মকর্তা আরও বলেছেন, ‘ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ ব্যক্তিগতভাবে এখানে এসেছিলেন। নিজেই গাড়ি চালিয়ে। রুশ প্রেসিডেন্ট সবসময় সেভাস্তোপল ও সেভাস্তোপলের জনগণের সঙ্গে আছেন। ’

ইউক্রেনে মানবতার বিরুদ্ধে পুতিন অপরাধ করেছে অভিযোগ তুলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আইসিসি। পৃথকভাবে আদালত একই অভিযোগে রাশিয়ার শিশু অধিকার কমিশনার মারিয়া আলেকসেয়েভনা লভোভা-বেলোয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

আরএস

 

Link copied!