Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় দুই সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ১০, ২০২৩, ১০:০৭ এএম


গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় দুই সাংবাদিক নিহত

গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় দুই সাংবাদিক নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাজার পশ্চিম অংশের একটি আবাসিক ভবনে ইসরায়েলের বিমান হামলায় পাঁচজন নিহত হয়েছে। এর মধ্যে কমপক্ষে দুজন সাংবাদিক রয়েছেন।

তুরস্কের আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে, নিহত দুই সাংবাদিক হলেন সায়েদ আল তাওয়েল এবং মোহাম্মদ সোভ। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি।

গত শনিবার (৭ অক্টোবর) কয়েক হাজার রকেট লঞ্চারসহ ভারী অস্ত্র নিয়ে ইসরায়েলের মাটিতে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। জবাবে পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলও। এখন পর্যন্ত দুপক্ষের সংঘাত চলছেই।

এদিকে হামাসের হামলায় ইসরায়েলি নিহতের সংখ্যা ৮০০ ছুঁয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (৯ অক্টোবর) বিকেল পর্যন্ত ২,৫০৬ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক ও ৩৫৩ জনের আঘাত বা জখম গুরুতর।

অন্যদিকে, হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৫৬০ এ দাঁড়িয়েছে। তাছাড়া ইসরায়েলিদের তাণ্ডবে এখন পর্যন্ত ২৯০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

এদিকে হামাসের সঙ্গে সংঘর্ষ এবং গাজায় ক্রমবর্ধমান হামলার কারণে বিশ্বের বিভিন্ন দেশের নেতৃস্থানীয় আন্তর্জাতিক এয়ারলাইন্স ইসরায়েলের রাজধানী তেল আবিবে ফ্লাইট স্থগিত করেছে বা কমিয়ে দিয়েছে। বিমানবন্দরের নির্ধারিত সব ফ্লাইটের প্রায় অর্ধেকই রোববার স্থগিত ছিল এবং সোমবার সন্ধ্যা পর্যন্ত প্রায় এক তৃতীয়াংশ ফ্লাইটই বাতিল করা হয়েছে। খবর আল জাজিরার।

এআরএস

Link copied!